রংপুরের মিঠাপুকুরে ঢাকা- রংপুরগামী পারফেক্ট পরিবহনের একটি বাস উল্টে হেলপারের পা- বিচ্ছিন্ন হওয়াসহ ১০জন আহত হয়েছে বলে জানা গিয়েছে। দূর্ঘটনা কবলিত বাসটি ঢাকা থেকে নিলফামারীর জলঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছিল বলে জানিয়েছেন বাসে আহত যাত্রী এবং তাদের স্বজনরা।

বুধবার (৩-এপ্রিল) বিকেল ৪টার সময় মিঠাপুকুর উপজেলার গড়ের মাথা নামক স্থানে এ দূর্ঘটনা ঘটে। পরে খবর পেয়ে মিঠাপুকুর থানা পুলিশ, বড়দরগাহ হাইওয়ে পুলিশ এবং মিঠাপুকুর ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত হয়ে স্থানীয়দের সঙ্গে উদ্ধার অভিযানে অংশ নেয় এবং যানচলাচল স্বাভাবিক রাখেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, ঢাকা থেকে রংপুরগামী পারফেক্ট পরিবহনের একটি বাস মিঠাপুকুর উপজেলার গড়ের মাথা নামক স্থানে পৌছিলে যাত্রীবাহী একটি ভ্যান বাসটির সামনে হঠাৎ আকস্মিক চলে আসে। এসময় বাসের ড্রাইভার ভ্যানের যাত্রীদের বাঁচানোর চেষ্টা করলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকা রংপুর হাইওয়ে মহাসড়কের নির্মাণাধীন ফোরলেন রাস্তার রোড ডিভাইডারের উপরে উল্টে পড়ে যায়। বাসটি উল্টে গেলে বাসের ভিতরে থাকা হেলপারের একটি পা-বিচ্ছিন্ন হয়ে রাস্তায় পড়ে ছিলো।

বড়দরগাহ হাইওয়ে পুলিশের ইনচার্জ (ওসি) সোলায়মান শেখ জানান, আহতের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তবে কেটে যাওয়া বিচ্ছিন্ন পায়ের অংশটি বাসের হেলপারের।

মিঠাপুকুর ফায়ার সার্ভিসসূত্রে জানা যায়, এ ঘটনায় আহত দশজন হলেও হতাহতের কোন সম্ভবনা নেই। বিচ্ছিন্ন পা উদ্ধার করে পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে।

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানান, দূর্ঘটনার খবর পেয়ে আমি সহ মিঠাপুকুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হই। বাসটি রাস্তা থেকে তুলে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।