ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার সবচেয়ে বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে আলফাডাঙ্গা’র ৭ম বর্ষপূর্তি ও ৮ম বর্ষে পদার্পণ উপলক্ষে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যায় উপজেলা সদরের সেকেন্দার আলী মাদ্রাসা প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সংগঠনটির উপদেষ্টা ও আলফাডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ মনিরুল হক সিকদারের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা, চিকিৎসক, গণমাধ্যম কর্মী, মসজিদের ইমাম, মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবক ও সংগঠনটির পরিচালনা পর্ষদের সদস্যগণ অংশ নেন।

আলোচনা সভায় বক্তারা সংগঠনটির ভূয়সী প্রশংসা করে বলেন, ‘হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা গত সাত বছর ধরে মানবতার সেবায় কাজ করে যাচ্ছে; এটি কম কথা নয়। স্বেচ্ছাসেবী সংগঠন মানেই নিজের খেয়ে বনের মহিষ তাড়ানো। এখানে যারা কাজ করে তারা স্বেচ্ছায় সময় ও অর্থ ব্যয় করে। নিঃস্বার্থ ভাবে জনগণকে সেবা দিয়ে যায়। এলাকার জনগণকে তারা ভালো রাখতে চায়। সত্যিকারের সেবক এরাই যারা নিজের শ্রম, ঘাম ও অর্থ দিয়ে উপজেলাকে নান্দনিক আলফাডাঙ্গা গড়তে চায়।’

পরে ইফতার পূর্বে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন, আলফাডাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি কুতুবউদ্দিন ফরিদী।

২০১৭ সালের ২ এপ্রিল আলফাডাঙ্গা উপজেলার একঝাঁক উদ্যোমী তরুণ যুবক স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে হৃদয়ে আলফাডাঙ্গা’র যাত্রা শুরু করেন। ‘আমরাই গড়বো নান্দনিক আলফাডাঙ্গা’ স্লোগানকে সামনে রেখে প্রতিষ্ঠালগ্নের পর থেকেই সংগঠনটির সদস্যদের তারুণ্যদীপ্ত উদ্যম, একাগ্রতা ও অদম্য ইচ্ছশক্তির জোরে প্রত্যেকেই তাদের নিজের লেখাপড়া কিংবা কর্মের পাশাপাশি স্বেচ্ছায় সমাজের নানা রকম জনহিতকর কর্মকাণ্ড পালন করে আসছে।

সংগঠনটির পরিচালনা পর্ষদের সদস্য মো. মনিরুল ইসলাম বলেন, ‘আমাদের সংগঠনের গৌরবের ৭ম বর্ষপূর্তি ও মানবতার সেবায় ৮ম বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল ছাড়াও রোজাদার পথচারীদের মাঝে ইফতার বিতরণ ও সেরা রক্তদাতা সম্মাননার আয়োজন করা হয়েছে।’