ফরিদপুরের আলফাডাঙ্গায় ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় কারাবন্দী যুবলীগ নেতা সৈয়দ শরিফুল ইসলামকে জামিন দিয়েছেন আদালত।

সোমবার (১ এপ্রিল) বেলা ১১টার দিকে ফরিদপুর সিনিয়র জেলা ও দায়রাজজ আদালতের বিচারক মো. আকবর আলী শেখ তাকে জামিন দেন।

সৈয়দ শরিফুল ইসলাম আলফাডাঙ্গা সদর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি ও সদর ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের বারবার নির্বাচিত ইউপি সদস্য।

গত ১০ মার্চ গভীররাতে উপজেলার সদর ইউনিয়নের বিদ্যাধর গ্রামে সৈয়দ শরিফুল ইসলামের বাড়িতে অভিযান চালায় কাশিয়ানীর ভাটিয়াপাড়া র‌্যাব-৬। এ সময় তার বসতঘরের পাশে উন্মুক্ত রান্না ঘর থেকে একটি দেশি ওয়ান শুটার অস্ত্র উদ্ধার দেখিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাকে আলফাডাঙ্গা থানায় সোপর্দ করে অস্ত্র আইনে র‌্যাব মামলা দায়ের করলে থানা পুলিশ তাকে আদালত প্রেরণ করেন। এরপর গত ১৯ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা আলফাডাঙ্গা থানা পুলিশের উপ-পরিদর্শক রবিউল ইসলাম এক সপ্তাহের রিমান্ডের আবেদন করলে তা নামঞ্জুর করে বিজ্ঞ আদালত।

পরিবারের দাবী, নির্বাচনে পরাজিত প্রতিপক্ষ সৈয়দ শরিফুল ইসলামকে দীর্ঘদিন ধরে নানাভাবে ঝামেলায় জড়ানোর পাঁয়তারা করে আসছিলো। শেষমেশ রাতের আঁধারে একটি উন্মুক্ত রান্নাঘরে অস্ত্র রেখে আইনশৃঙ্খলা বাহিনীকে ভুল তথ্য দিয়ে পরিকল্পিতভাবে তাকে ফাঁসানো হয়েছে।

এদিকে গত ১৪ মার্চ এই ঘটনার নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্ত করে আসল অপরাধীদের গ্রেপ্তার ও সৈয়দ শরিফুল ইসলামকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা থেকে নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে মানববন্ধন কর্মসূচি করেছেন ইউনিয়নের সহস্রাধিক নারী-পুরুষ, ইউপি সদস্য ও যুবলীগের নেতৃবৃন্দ।