ফরিদপুরের আলফাডাঙ্গায় প্রবল ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়িয়েছেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী কাজী শহিদুল ইসলাম সজল।

গত বুধবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার বুড়াইচ, বানা ও পাঁচুড়িয়া ইউনিয়নে মাত্র ২-৩ মিনিটের ব্যবধানে তিনটি ইউনিয়নের প্রায় ১৫টি গ্রামের শতাধিক বাড়িঘর লন্ডভন্ড হয়ে যায়। ঝড়ে অর্ধশত পরিবার সহায়সম্বল হারিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছেন।

এরপর থেকে প্রতিনিয়ত ক্ষতিগ্রস্তদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ-খবর নিচ্ছেন তরুণ সমাজসেবক ও বিশিষ্ট ব্যবসায়ী কাজী শহিদুল ইসলাম সজল। পাশাপাশি ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করছেন তিনি।

ইতোমধ্যে তিনি উপজেলার বানা ইউনিয়নের শিরগ্রাম, গড়ানিয়া, টাবনী ও বুড়াইচ ইউনিয়নের পাকুড়িয়া, কঠুরাকান্দীসহ বিভিন্ন গ্রামে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের খোঁজ-খবর নেন। পর্যায়ক্রমে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত প্রতিটি এলাকায় যাবেন বলেও জানিয়েছেন তিনি।

কাজী শহিদুল ইসলাম সজল আরও জানান, ‘মানুষ মানুষের জন্য। ঝড়ে আমাদের উপজেলায় অপূরণীয় ক্ষতি হয়েছে; যা সহজে পূরণ হবার নয়। আমি আমার সাধ্যনুযায়ী ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে থাকার চেষ্টা করেছি। জনগণের সেবক হয়ে আমৃত্যু কাজ করতে চাই।’

কাজী শহিদুল ইসলাম সজল ফরিদপুর-১ আসনের সাবেক সাংসদ আলহাজ্ব কাজী সিরাজুল ইসলামের ভাতিজা ও উপজেলার বানা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কাজী হারুন অর রশীদের ছোট ছেলে।