রমজানের এক মাস সিয়াম সাধনা শেষে আনন্দ নিয়ে আসে পবিত্র ঈদুল ফিতর। অনেকেই ঈদের আনন্দ ভাগাভাগি করে নিচ্ছেন প্রিয়জনকে বাহারি উপহার দেয়া এবং নেয়ার মাধ্যমে। কিন্তু এলাকার মসজিদের ইমামদের মাস শেষের নামমাত্র বেতন ছুঁতে পারে না ঈদের আনন্দ।

এবার মসজিদের ইমামদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ফরিদপুরের আলফাডাঙ্গায় ইমামদের মাঝে ঈদ উপহার বিতরণ করেছেন ‘হিলফুল ফুজুল’ নামে একটি ইসলামিক সংগঠন।

গতকাল শুক্রবার বিকালে উপজেলার ধলাইরচর চৌরাস্তায় এক অনুষ্ঠানের মাধ্যমে এলাকার বিভিন্ন মসজিদের ইমামদের হাতে ঈদ উপহার হিসেবে পাঞ্জাবি ও পায়জামা বিতরণ করেছে এ সংগঠনটি।

এসব বিতরণ কার্যক্রমে ধলাইরচর হিলফুল ফুজুল সংগঠনের সভাপতি, বিশ্ব জাকের মঞ্জিল আলিয়া কামিল মাদ্রাসার আরবী প্রভাষক মুফতি রাকিবুল হাসান রাকিব, সাধারণ সম্পাদক মো. ওয়াহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক টুটুল হোসেন ও কোষাধ্যক্ষ মারুফ শেখ, স্থানীয় ইউপি সদস্য ফারুক মোল্যাসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে সংগঠনটির সভাপতি মুফতি রাকিবুল হাসান রাকিব জানান, ‘দেশে জীবনযাত্রার মান বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে দ্রব্যমূল্যের দামও। মানুষের জীবনযাত্রার ব্যয় বাড়লেও মসজিদের ইমামদের তেমন বেতন-ভাতা বাড়ছে না। বেতনের পরিমাণও একেবারে নগণ্য। একজন ইমাম মাস শেষে নামমাত্র বেতন পেয়ে পরিবারের চাহিদা মেটাতে গিয়ে হিমশিম খেতে হয়। তাই ঈদের আনন্দ ভাগাভাগি করতে হিলফুল ফুজুল সংগঠনের মাধ্যমে এলাকার বিভিন্ন মসজিদের ইমামদের ঈদ উপহার বিতরণের এই উদ্যোগ গ্রহণ করা হয়।’