নতুন থানা ভবন নির্মাণের জন্য মাটি খোঁড়াখুঁড়ি করতেছিল শ্রমিকরা। এসময় বেড়িয়ে আসে ভয়ঙ্কর বেশ কিছু সাপ। সাপগুলো গ্রিল বেয়ে ভবনের ওপরে উঠতে গেলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে থানা পুলিশসহ শ্রমিকদের মধ্যে।

এই ঘটনায় সোমবার (২৫-মার্চ) দুপুরে শরীয়তপুরের সখিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান সাপুড়ে ডাকেন সাপ ধরতে।

থানা পুলিশ ও কর্মরত শ্রমিকদের সূত্রে জানা যায়, গতকাল রোববার থানার নতুন ভবন নির্মানের জন্য মাটি খোঁড়াখুঁড়ি শুরু করলে একের পর এক বেরিয়ে আসতে থাকা বিষধর বিভিন্ন প্রজাতির সাপ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, স্থানীয় সাপুড়ে মিনু ঢালী থানার বিভিন্ন জায়গায় কার্বোলিক এসিড ছিটিয়ে দিচ্ছেন। সাপ ধরায় এই অঞ্চলে রয়েছে তার বেশ পরিচিতি।

সাপুড়ে মিনু ঢালী জানান, থানা থেকে তাকে ডাকা হয়েছে সাপ ধরার জন্য। তাই তিনি প্রাথমিকভাবে থানার মধ্যে বিভিন্ন ভবনের আশেপাশে কার্বোলিক এসিড ছিটিয়ে ফিচ্ছেন যাতে সাপ না আসতে পারে। তবে কোন সাপ ধরতে সক্ষম হননি তিনি।

থানার নতুন ভবনের জন্য কর্মরত শ্রমিক দেলোয়ার হোসেন জানান, আমরা গতকাল কাজ শুরু করলেই একের পর এক বিভিন্ন বিষধর সাপ বেরিয়ে আসতে থাকে। যার ফলে আতঙ্কে তারা কাজ ছেড়ে দেয়। এখনও একটি সাইডে ভয়ে কাজ করতে যাচ্ছেন তারা ভয়ে।

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান এ বিষয়ে জানান, সাপের উপদ্রবে সাপুড়ে ডাকা হয়েছে তবে এখনও তিনি কোন সাপ ধরতে পেরেছেন কিনা তা জানা যায়নি।