জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে ইফতার বিতরণ কর্মসূচি পালন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

রবিবার(১৭ মার্চ) বিকালে বিশ্ববিদ্যালয়ের পকেট গেইট এলাকায় সাধারণ শিক্ষার্থী, শ্রমজীবী ও অসহায় মানুষদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় শাখা ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান শুভসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ গণমাধ্যমকে বলেন, বাঙালির আদর্শ পুরুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বর্তমান প্রজন্মের মন-মননে চিন্তা-চেতনে আদর্শ-অনুপ্রেরণে চেতনায়-জাগরণে প্রদীপ্ত শিখারূপে প্রবাহমান। শৈশব থেকেই বঙ্গবন্ধু ছিলেন একজন স্বভাবজাত নেতা, নেতৃত্বের গুণ তাঁর মধ্যে বিকশিত হয়েছিল বাল্যকাল থেকেই। একই সাথে অধিকার আদায়েও তিনি ছিলেন শৈশব থেকেই সোচ্চার একটি কন্ঠ। আমরা জানি, ১৭ই মার্চ একই সাথে জাতীয় শিশু দিবস হিসেবেও পালিত হয়। শিশুদের মধ্যে নেতৃত্ব ও মানবীয় গুণাবলির সমন্বিত উন্মেষ ঘটাতে বাঙালির শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই হলেন দীপ্যমান দৃষ্টান্ত।

নেতৃবৃন্দ আরোও জানান, আমরা নোবিপ্রবি ছাত্রলীগের পক্ষ থেকে সাধারণ শিক্ষার্থী এবং ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে বঙ্গবন্ধুর চিরায়ত যে আদর্শ সেটি ছড়িয়ে দিতে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালন করেছি। এই লক্ষ্যে আমরা বিভিন্ন কর্মসূচি দিয়েছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে তরুণ প্রজন্মের পক্ষে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেছি এবং সাধারণ শিক্ষার্থী ও অসহায় শ্রমজীবী মানুষের মাঝে ইফতার বিতরণ করেছি।

উল্লেখ্য, এদিন সকালে শাখা ছাত্রলীগের অন্তর্গত বিভিন্ন হল,অনুষদ ও ইন্সটিটিউটের নেতাকর্মীদের অংশগ্রহণে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে র‍্যালির আয়োজন করা হয় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।