মাদ্রাসা থেকে মায়ের সঙ্গে অটোরিকশাযোগে বাসায় ফিরছিল মাদ্রাসা ছাত্র সাফিন। পথে অটোরিকশা থেকে নামলে বাসের ধাক্কায় প্রাণ হারিয়েছে সে।

শুক্রবার (১৫ মার্চ) বিকেল পৌনে ৫ টায় শরীয়তপুর জেলা শহরের বাস স্ট্যান্ড এলাকার ফারুক চৌকিদারের বাড়ির সামনে এ ঘটনা ঘটে। নিহত সাফিন হোসেন (৮) শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের সাজানপুর গ্রামের শাহিন ছৈয়ালের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সাফিন হোসেন শরীয়তপুর সদর পালং বাগিয়া মাহমুদিয়া ইসলামিয়া মাদ্রাসার দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী । মাদ্রাসা থেকে মায়ের সঙ্গে অটোরিকশা যোগে বাড়ি ফিরছিল সাফিন। ফারুক চৌকিদারের বাড়ির সামনে অটোরিকশা থেকে নামলে হঠাৎ করেই শরীয়তপুর সুপার সার্ভিসের ঢাকাগামী একটি বাস দ্রুতবেগে এসে ধাক্কা দিলে সাফিন গুরুতর আহত হয়। পরে পথচারীরা উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাশেদুল ইসলাম নামে এক পথচারী বলেন, বাচ্চাটি তার মায়ের সঙ্গে রিক্সা থেকে নামার সাথে সাথেই শরীয়তপুর সুপার সার্ভিসের একটি বাস দ্রুত এসে বাচ্চাটিকে চাপা দেয়। এসময় আমরা দ্রুত বাচ্চাটিকে শরীয়তপুর সদর হাসপাতালে পাঠিয়েছি।

নিহত সাফিনের মা খাইরুন বেগম বলেন, অটোরিকশা থেকে নামার সঙ্গে সঙ্গে একটি বাস এসে ধাক্কা দিয়ে আমার ছেলেরে শেষ করে দিলো। আমি বিচার চাই। এই বাস গুলো বেপরোয়া ভাবে চালায়। আমি চাই আমার মতো আর কোনো মায়ের বুক খালি না হয়।

বিষয়টি নিয়ে পালং মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন আহাম্মেদ বলেন, সড়ক দুর্ঘটনায় এক শিশুর মৃত্যু হয়েছে বলে জানতে পেরেছি। মরদেহ সদর হাসপাতালে রয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।