লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের নিজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে বাইপাস বুড়িরবাজার যাওয়া রাস্তার ধারে একটি মৃতদেহ উদ্ধার হয়েছে। নিহত ব্যক্তির নাম ফেরদৌস আহমেদ (৫০)।

সোমবার ১১ মার্চ সকালে মৃতদেহটি দেখে স্থানীয়রা সদর থানা পুলিশকে অবহিত করে। মৃতদেহ উদ্ধার হওয়ায় ব্যক্তির আত্মীয় ওই এলাকায় থাকায় দ্রুত মৃতদেহটি শনাক্ত হয়। নিহত ব্যক্তি সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি ছিলেন। তিনি স্থানীয় কালমাটি আনন্দবাজার এলাকার নুরুল হকের ছেলে।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, রোববার বিকেলে সদর উপজেলার বড়বাড়ি যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়েছিলেন। আর নিহতের ছোট ভাই জানান, একটি সাইনবোর্ড বা ব্যানার বানাবেন সেই তথ্য তার কাছে থেকে নিয়ে জেলা শহরের উদ্দেশ্যে বের হয়েছিলেন। পরে বিকেলে তার ফোনে কল দিলে তিনি রিসিভ করেননি। পরে ফোনও বন্ধ পাওয়া যায়। এমন অবস্থায় পরিবারের লোকজন শহরে খুঁজতে এসে মিশন মোড়ে তার ব্যবহৃত মোটরসাইকেলটি দেখতে পায়। অপর দিকে বিএনপির কয়েকজনকে জানালে তারা বলেন, ফেরদৌস দলীয় কোনো কর্মসূচিতে আসেননি। পরে সারারাত খোঁজাখুঁজির এক পর্যায়ে সোমবার ৬টার দিকে তার মৃতদেহ পাওয়ার খবর পায়। তার মৃতদেহটি সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের নিজপাড়া এলাকায় রাস্তার পড়ে আছে।

প্রাথমিকভাবে শরীরে বড় কোনো যখম না থাকলেও তাকে হত্যা করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

লালমনিরহাট সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, নিহত ফেরদৌস বেশ কিছু টাকা নিয়ে বিএনপির সভায় যোগদানের কথা বলে বের হয়েছিলেন। পরে তার মুঠোফোন বন্ধ থাকায় নানা জায়গায় খুঁজা শুরু করে। আজ সকালে মৃতদেহ পাওয়া যায়। পরিবারের কেউ কোনো অভিযোগ দেয়নি। আমরা পুরো ঘটনাটি গুরুত্বসহকারে তদন্ত করছি।