ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ইভিএমের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে।

শনিবার সকাল ৯টা থেকে ভোট শুরু হয়ে একটানা দুপুর ২টা পর্যন্ত চলবে। জেলার ৯টি উপজেলায় একসঙ্গে ভোটগ্রহণ শুরু হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা পরিষদ চেয়ারম্যান পদের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম বলেন, ‘নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রত্যেক কেন্দ্রে সিসি ক্যামেরা থাকছে এবং ভোট হচ্ছে ইভিএমের মাধ্যমে। জেলার ৯ উপজেলার মধ্যে সদর ও সরাইল ছাড়া ৭ উপজেলার ভোটকেন্দ্র উপজেলা পরিষদ মিলনায়তনে। সদর উপজেলায় বীজ প্রত্যয়ন কেন্দ্রে এবং সরাইলে সৈয়দ সিরাজুল ইসলাম অডিটরিয়ামে ভোটকেন্দ্র করা হয়েছে। প্রত্যেক কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

প্রত্যেক কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে বলেও জানিয়েছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা। চেয়ারম্যান পদের উপনির্বাচনে ভোট দেবেন জেলার ১০০ ইউনিয়ন, ৫টি পৌরসভা ও ৯টি উপজেলার ১৩৮৪ জনপ্রতিনিধি।

গত বছরের ২ অক্টোবর জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আল মামুন সরকারের মৃত্যু হলে চেয়ারম্যানের পদটি শূন্য হয়।

উপনির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন। তারা হলেন– সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মো. শফিকুল আলম (আনারস প্রতীক), জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক মেয়র মো. হেলাল উদ্দিন (চশমা প্রতীক) ও পরিষদের পদত্যাগী সদস্য মো. বিল্লাল মিয়া (ঘোড়া প্রতীক)।