খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। যুবসমাজ খেলাধুলার মাধ্যমে মাদক থেকে বিরত থাকতে পারে। তাই যুবসমাজকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় যুক্ত করার তাগিদ দিলেন ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু। তিনি বলেছেন, খেলাধুলার মাধ্যমে যুব সমাজকে মাদক থেকে ফিরিয়ে আনা সম্ভব।

শুক্রবার রাতে উপজেলার বানা মৌলভী আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে একটি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বানা ইউপি চেয়ারম্যান শরীফ হারুন অর রশীদের সভাপতিত্বে পৌর মেয়র আরও বলেন, ‘মাদক যুবসমাজ ধ্বংসের প্রধান কারণ। মাদকের ভয়াল ছোবল থেকে যুব সমাজকে দূরে রাখতে ও মাদকমুক্ত সমাজ গড়তে এ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে এলাকার যুবকরা। আশা করছি ভবিষ্যতেও এমন আয়োজন অব্যাহত রাখবে তাঁরা।’

বানা ফ্রেন্ডস ফিলিংস ক্লাব কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আফিনজা জুয়েলার্সের চেয়ারম্যান কাজী মনিরুল হক, সাবেক ইউপি চেয়ারম্যান হাদী হুমায়ুন কবীর বাবু, তরুণ সমাজসেবক ইব্রাহীম হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৌকির আহমেদ ডালিম ও স্থানীয় ইউপি সদস্য বাবর আলী প্রমুখ।

আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন, বানা ফ্রেন্ডস ফিলিংস ক্লাবের সভাপতি মো. আশরাফ হোসেন, সহ-সভাপতি মো. আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক মো. হাসান শেখ প্রমুখ।