‘নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ফরিদপুরের আলফাডাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার (৮ই মার্চ) সকাল ১০টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের যৌথ আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য এক শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি উপজেলা পরিষদ চত্বরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার সকল অগ্রগতি এবং উন্নয়নে করেছে সমঅংশীদারিত্ব। আর তাই সারা বিশ্বে বদলে গেছে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি। এখন নারীর কাজের মূল্যায়ন হচ্ছে, বৃদ্ধিপাচ্ছে স্বীকৃতি। বর্তমান সমাজ বাস্তবতায় ডিজিটাল প্লাটফর্ম কাজে লাগিয়ে নারীরা নিজের পায়ে দাঁড়াতে শিখছে। আত্মবিশ্বাসী হয়ে নতুন নতুন উদ্যোক্তা তৈরি হচ্ছে। আমাদের জাতীয় উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে সরকার কাজ করছে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমীন ইয়াছমীনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন, উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. শওকত আলী, উপজেলা ক্যাবের সভাপতি কবীর হোসেন, আলফাডাঙ্গা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, দপ্তর সম্পাদক মিয়া রাকিবুল ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কিশোর-কিশোরী ক্লাবের আবৃত্তি শিক্ষক ইকবাল আজিজ মিমাসী প্রমুখ।