পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদের বিরুদ্ধে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে বৃহস্পতিবার (৭ মার্চ) রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন মোবাইল মার্কার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডা. শফিকুল ইসলাম।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, জগ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেয়া মেয়র প্রার্থী মহিউদ্দিন আহম্মেদ ও তার লোকজন টাকার বিনিময়ে ভোট কেনার প্রতিযোগীতায় মেতেছেন এবং সে প্রক্রিয়া অব্যাহত রেখেছেন। বিশেষ করে নির্বাচনের আগ মূহুর্তে পৌর এলাকার ০১,০৮ এবং ০৯ নং ওয়ার্ডে টাকা দিয়ে ভোট কিনছেন মহিউদ্দিন আহম্মেদ। যা নিয়ে ইতোমধ্য বিতর্ক দেখা দিয়েছে। টাকা দিয়ে ভোটের মাঠে নেতিবাচক প্রভাব সৃষ্টি করছেন তিনি। ফলে নির্বাচনের স্বাভাবিক পরিবেশ বিনষ্ট হওয়ার পাশাপাশি আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশংকা করা হচ্ছে। টাকার বিনিময়ে ভোট কেনার প্রতিযোগীতা বন্ধ এবং মেয়র প্রার্থী মহিউদ্দিন আহম্মেদ এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার আবেদন জানানো হয় লিখিত অভিযোগে।

এব্যাপারে জগ মার্কার মেয়র প্রার্থী মহিউদ্দিন আহম্মেদের মুঠোফোন একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেন নি।

পটুয়াখালী জেলা সিনিয়র রিটার্নিং অফিসার খান আবি শাহানুর খান জানান, টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ পেয়েছি জগ মার্কার মেয়র প্রার্থী মহিউদ্দিন আহমেদের বিরুদ্ধে। এবিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ, আগামী ৯ মার্চ শনিবার ইভিএমের মাধ্যমে পটুয়াখালী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ৪১ এবং তিন টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৫ জন সহ ৬১ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। পৌরসভার মোট ভোটার ৫০ হাজার ৬শত ৯৯ জন।