সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে দ্রুত পূর্ণাঙ্গ কাস্টমস্ হাউজ চালুর দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার (৪ মার্চ) ভোমরা স্থলবন্দর কাস্টমসের সামনে এ মানববন্ধন পালিত হয়।

এতে ভোমরা কাস্টমস্ হাউজ বাস্তবায়ন কমিটি আহবায়ক শেখ এজাজ আহমেদ স্বপনের সভাপতিত্বে ও সদস্য সচিব এ এস এম মাকছুদ খানের সঞ্চালনায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হারুনুর রশিদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, জেলা যুবলীগের আহবায়ক মিজানুর রহমান, ভোমরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আনারুল ইসলাম, ভোমরা ট্রান্সপোর্ট মালিক সমবায় সমিতি, রেজিঃ নং-৮৬/সাত এর ফিরোজ হোসেন, ভোমরা স্থলবন্দর ট্রান্সপোর্ট মালিক বহুমুখি সমবায় সমিতি লিঃ, রেজিঃ নং-৮৭/সাত এর রেজাউল ইসলাম, ভোমরা স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন, রেজিঃ নং- ১১৫৫/১১৫৯ এর পক্ষে বক্তব্য রাখেন লুৎফর রহমান, ১৭২২/১৯৬৪ এর পক্ষে বক্তব্য রাখেন আব্দুস সাত্তার জুয়েল।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ভোমরা সি এন্ড এফ এজেন্টস্ কর্মচারী এসোসিয়েশনের কার্যকরী পরিষদের কর্মকর্তাবৃন্দসহ ভোমরা স্থলবন্দর সংশ্লিষ্ট রেজিস্ট্রেশন ভুক্ত ৮ টি সংগঠনের কর্মকর্তাবৃন্দ।

বক্তারা দ্রুত পূর্ণাঙ্গ কাস্টমস্ হাউজ চালুর দাবি জানিয়ে বলেন, সব ধরনের পন্য আমদানি সহ বন্দরটি ২৪ ঘন্টা খোলা রাখার ব্যবস্থা করতে হবে। কাস্টমস হাউজ দ্রুত তৈরী করে আমদানি ও রফতানি কার্যক্রম বেগবান করা সহ চাঁদাবাজি বন্ধ করারও দাবি জানান তারা।

বক্তরা আরো বলেন বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তর স্থল বন্দর সাতক্ষীরার ভোমরা বন্দর। ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত হওয়া সুল্ক স্টেশনটি বন্দরে রুপান্তরিত হলেও অধ্যবদি ভোমরা স্থল বন্দরে কাষ্টম হাউজ চালু হয়নি। ফলে পুর্নাঙ্গ বন্দরের মর্যাদা পায়নি ভোমরা স্থল বন্দর। স.ম আলাউদ্দিন সাহেব এ বন্দর প্রতিষ্ঠিত করেছিলেন আর এখন তার মেয়ে এমপি।

ভোমরা কাস্টমস্ হাউজ বাস্তবায়ন কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আমরা সাতক্ষীরার ৫জন সংসদ সদস্য মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী কে অবগত করে এই পূর্ণাঙ্গ বন্দর চালু করতে হবে এটায় আমাদের দাবি।