বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন এন্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় ইতিমধ্যে দেশের গবেষণা, অ্যারোস্পেস এবং অধ্যায়নের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল আব্দুল হান্নান।

বুধবার ২৮ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১ টায় লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর এলাকার হাড়িভাঙ্গায় অবস্থিত অস্থায়ী ক্যাম্পাসে পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে বিমান বাহিনীর প্রধান আরও বলেন, এই বিশ্ববিদ্যালয় দেশের প্রেরণাদায়ক অর্জন, এই বিশ্ববিদ্যালয় ভবিষ্যতে দেশের এভিয়েশন বিশেষজ্ঞের চাহিদা পূরণ করে আন্তর্জাতিক চাহিদার যোগান দিতে সক্ষম হবে, আলোকিত এই যাত্রার সারথী বাংলাদেশ বিমান বাহিনী। এই বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্য এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিষয়ে সমূহের সময়ের উপর উচ্চশিক্ষা প্রদান এবং গবেষণা মাধ্যমে সরকারের রুপকল্প ২০৪১ বাস্তবায়নে পেশাদার ও উদ্যমেী জনশক্তি তৈরি। সে লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশণা অনুসরন করে বিগত চার বছরে সফলতার সাথে আশা জাগানিয়া অগ্রযাত্রা অব্যাহত রেখেছে বিশ্ববিদ্যালয়টিতে চারটি স্নাতক ও পাঁচটি স্নাতকোত্তর  সহ মোট নয়টি বিষয়ে চার শতাধিক শিক্ষার্থীদের এভিয়েশন প্রযুক্তিবিদ হিসেবে গড়ে তুলছে। বিশ্বমানের প্রযুক্তিবিদদের মতোই আমাদের এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আজ কিউব স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে নতুন যাত্রা শুরু করল।

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি বলেন আগামীতেই এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সৌরজগতে অভিযান চালাবে তাদেরই অনুসরণ করে উত্তরসুরিরা আরও এগিয়ে যাবে।

বিশ্ববিদ্যালয়টি ২০১৯ সালে ঢাকার পুরাতন বিমানবন্দরের আনুষ্ঠানিক যাত্রা শুরু করলে পরবর্তীতে অস্থায়ী ক্যাম্পাস হিসেবে লালমনিরহাটেও কার্যক্রম পরিচালনা করে আসছে।প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বর্ণিল সাজ সজ্জার আয়োজন করে কতৃপক্ষ। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, সেনাবাহিনীর কর্মকর্তা,জেলা প্রশাসন,জনপ্রতিনিধি, ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।