দিনাজপুরের হিলি স্থলবন্দর পরিদর্শন ও ভারত-বাংলাদেশের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) দুপুরে রাজশাহী থেকে গাড়ী যোগে হিলি ডাকবাংলোতে পৌঁছান তিনি। এসময়ে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন ও হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত রায়।

পরে সেখানে হিলি-তুরা করিডোর বাস্তবায়ন কমিটির সাথে বৈঠক করেন তিনি। এরপর তিনি হিলি সীমান্তের শূণ্য রেখা পরিদর্শন শেষে বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের হলরুমে বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জামিল হোসেন চলন্তের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার।

সভায় অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন,হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন, দিনাজপুর চেম্বার অফ কর্মাস এর সভাপতি রেজা হুমায়ন ফারুক চৌধুরী, হাকিমপুর উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা,ভারত হিলি এক্সপোর্টার এন্ড কাস্টমস ক্লিয়ারিং ফরওয়ার্ডি এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি আলা উদ্দিন মন্ডল,সহ-সভাপতি শ্রী রাজেশ আগারওয়ালা পাপ্পু,হিলি-তুরা করিডোর বাস্তবায়ন কমিটির আহবায়ক ডা: নব কুমার দাস ও হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম,পানামা পোর্ট এর জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক।

এসময় ভারত থেকে পণ্য আমদানি ও রফতানির অসুবিধার কথাগুলো তুলে ধরেন বাংলাদেশি ব্যবসায়ীরা। এরপর বিকেলে সড়ক পথে রাজশাহীর উদ্দ্যেশে রওনা দেন তিনি ।

ভারতের সহকারী হাই কমিশনার শ্রী মনোজ কুমার বলেন,ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বন্ধুত্বের। এসম্পর্ক দিন দিন আরও বৃদ্ধি পাচ্ছে। আজকে হিলিতে এসে অনেক ভালো লাগলো। ব্যবসায়ীদের কথা শুনেছি। তাদের সমস্যাগুলোর সমাধানে আমরা পদক্ষেপ নেব।