একটু সুখের আসায় জীবিকার তাগিদে প্রায় এক বছর আগে মালেশিয়ায় পাড়ি জমিয়েছিলেন পরিবারের ছোট ছেলে রাজন মাহমুদ। বিদেশে গাড়ি চাপায় প্রাণ হারিয়েছে রাজন মাহমুদ এমন খবর পেয়ে মানসিক ভাবে ভেঙে পরেছে পরিবারটি। নেমে এসেছে শোকের ছায়া। নিহত রাজন মাহমুদ (২৫) শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িসার ইউনিয়নের চর লাউলানি গ্রামের জাহাঙ্গীর মৃধার ছোট ছেলে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ১০ টার দিকে মালেশিয়ায় রাজন মাহমুদ মৃত্যুবরণ করেন। কিন্তু মঙ্গলবার সকালে সহকর্মীদের মাধ্যমে তার পরিবার বিষয়টি জানতে পারেন।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, নড়িয়া উপজেলার রাজন মাহমুদ প্রায় এক বছর আগে মা-বাবা, আত্মীয় স্বজন রেখে মালেশিয়ায় পাড়ি জমিয়েছিলেন। তিনি মালেশিয়ার চ্যারাস শহরে শ্রমিকের কাজ করতেন। সোমবার রাতে গাড়ি চাপায় পৃষ্ট হয় সে। পরে তাকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এখবর বাংলাদেশে তার পরিবার জানার পর থেকেই কান্নায় ভেঙে পড়েছেন। তাদের একটাই দাবি, রাজন মাহমুদের মরদেহ যেন দ্রুত দেশে আনার ব্যবস্থা গ্রহণ করা হয়।

রাজন মাহমুদের বাবা জাহাঙ্গীর মৃধা বলেন, আমার ছেলে মালেশিয়ায় মারা গেছে। আমি আজ সকালে জানতে পারলাম। আমার সোনার টুকরা ছেলেটা গাড়ি চাপায় মারা গেছে। এছাড়া আর কিছুই জানি না আমি। আমি আমার ছেলের মরদেহ দেশে আনতে চাই। সরকার যেন দ্রুত আমার ছেলের মরদেহ দেশে এনে দেয়।

ঘড়িসার ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ড সদস্য আনসার মাঝি বলেন, নিহত রাজন মাহমুদের স্বজনরা এসেছিলেন পরিষদে। তার মরদেহ দেশে ফিরিয়ে আনতে সকল কাগজপত্র প্রস্তুত করে তাদেরকে দেওয়া হয়েছে। আশা করছি, দ্রুত রাজন মাহমুদের মরদেহ দেশে আনা হবে।

বিষয়টি নিয়ে নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শংকর চন্দ্র বৈদ্য বলেন, প্রবাসে কেউ মারা গেলে উপজেলা প্রশাসন ওই পরিবারের পাশে থাকে সব সময়। রাজন মাহমুদের মরদেহ দেশে ফিরিয়ে আনতে উপজেলা প্রশাসন সহযোগিতা করবে।