সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলাতে আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান মোছা. শামীমা নাসরিনের বিরুদ্ধে প্রতারণা ও গ্রাহক হয়রানির অভিযোগে মামলায় সমন জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) কামারখন্দ থানা আমলী আদালতের বিচারক মো. আলমগীর হোসেন এ আদেশ দেন। মামলার বাদী মো. রাজ, গত ২৫ আগস্ট ২০২১ সালে বাদী হয়ে প্রতারণা ও গ্রাহক হয়রানির অভিযোগে মামলা করেন।

মামলা সূত্রে জানা যায়, মো. রাজ ইভ্যালি থেকে ২০২১ সালের ৪ মে ইলেক্ট্রিক কিছু পণ্যের ক্রয়াদেশ দেন। ইভ্যালির নীতিমালা অনুযায়ী ক্রয়াদেশের ৭ থেকে ৪৫ কর্মদিবসের মধ্যে পণ্য সরবরাহ করার কথা। সে অনুযায়ী সময়সীমা অতিক্রম করলেও পণ্য ডেলিভারি দেওয়া হয়নি। পরে তিনি বাদী হয়ে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান মোছা. শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জের ওপর দায়িত্ব দেন।

আদালতে আদেশের প্রেক্ষিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জ ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান মোছা. শামীমা নাসরিনের বিরুদ্ধে বাদীর আনীত অভিযোগ পেনাল কোডের ৪০৬/৪২০ ধারার অপরাধ প্রাথমিকভাবে সত্যতা পেয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

কামারখন্দ থানা আমলী আদালতের বিচারক মো. আলমগীর হোসেন তদন্ত প্রতিবেদন আমলে গ্রহণ করে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিন বিরুদ্ধে স্ব-শরীরে হাজির হওয়ার জন্য সমন জারি করেন