আজকে ২১ শে ফেব্রুয়ারিত, ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে গণঅধিকার পরিষদ আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবর জিয়ারত করেছে। গণঅধিকার পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন। কবর জিয়ারত ও দোয়া মাহফিলের পর গণঅধিকার পরিষদের আহবায়ক কর্ণেল অবঃ মিয়া মশিউজ্জামান বলেন, আমরা আজকে আজিমপুর কবরস্থানে এসেছে ভাষাশহীদদের রুহে মাগফিরাত কামনায় দোয়া করতে। কিন্তু আমাদের কষ্ট লাগে, ভাষা শহীদদের যে মর্যাদা দেওয়া দরকার ছিলো, এই সরকার তা তো দেয়নি বরং কিভাবে ভাষা শহীদদের কবরগুলো জনতার আড়ালে চলে যায় সেটাই করেছে।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ফারুক হাসান বলেন, আমরা লজ্জিত যে ভাষা আন্দোলনের ৭৬ বছর পেরিয়ে গেলেও ভাষা শহীদদের একটা লিস্ট আজও পায়নি এ জাতি। অনেকসময় গণমাধ্যমে আমরা দেখি, ভাষা শহীদদের পরিবারের সদস্যরা মাঠে কাজ করছে, ফেরি করে বেড়াচ্ছে গ্রামেগ্রামে। দুবেলা খাবারও তাদের ঠিকমতো জুটে না। কিন্তু সরকার তাদের নিয়ে কোন পরিকল্পনা কিংবা ভাবেই না। আমরা আজ ২১ শে ফেব্রুয়ারিতে আহবান জানাচ্ছি, অতিদ্রুত ভাষা শহীদদের একটি সঠিক তালিকা প্রনয়ণ করুন।

ভাষা শহীদদের পরিবারের সদস্যদের যথাযথ মর্যাদা দিন। আরো উপস্থিত ছিলেন গণনেতা সাদ্দাম হোসেন, তারেক রহমান, আতাউল্লাহ, জিয়াউর রহমান, মাহবুব জনি, মহানগর নেতা আব্দুল্লাহ, ফায়সাল, মাহবুব হোসেন; যুবনেতা সাকিব হোসাইন, সোহেল মৃধা; ছাত্রনেতা আরিফ দাঁড়িয়া প্রমূখ।।