বাঙালি সব অর্জন করেছে ত্যাগের মাধ্যমে। বারবার আঘাত এসেছে আমরা উঠে দাঁড়িয়েছি এবং দাঁড়িয়ে আছি— এমনটিই বলেছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের সাংসদ আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার। বুধবার (২১ ফেব্রুয়ারী) রাতে ভাষা শহীদদের স্মরনে শ্রদ্ধা নিবেদনের পর উপজেলার উলুমুড়িয়া গ্রামের একটি ওয়াজ মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের সময় তার সঙ্গে ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমীন, মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ডক্টর আহসানুল আলম সরকার কিশোর, মুরাদনগর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম সারোয়ার চিনু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক জাকারিয়া সরকার ও মুরাদনগর উপজেলা ছাত্রলীগের সভাপতি সফিক তুহিনসহ অন্যান্য নেতাকর্মীরা।

এমপি জাহাঙ্গীর আলম সরকার বলেন, গত ১৫ বছরে এই উপজেলার উলুমুড়িয়া গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয় ও কোন রাস্তা নির্মান করা হয়নি যা অত্যন্ত দুঃখের বিষয়। তিনি সবাইকে আশ্বস্থ করে বলেন খুব শিঘ্রই এ সমস্যার সমাধান করবেন তিনি।

বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরে এমপি জাহাঙ্গীর সরকার বলেন, শুধু স্বাধীনতা নয়, মর্যাদাবোধ দিয়ে গেছেন জাতির পিতা। তাই জাতি হিসেবে মাথা উঁচু করে চলতে চাই আমরা। জাতির পিতা বলেছিলেন, সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক আন্দোলনই ছিল আমাদের ৫২’র চেতনা। ২১- আমাদের শিখিয়েছে মাথা নত না করতে। তাই আমরা মাথা উঁচু করেই চলবো।