নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ডিবেটিং ক্লাব ( বিবিএইচডিসি) এর ১৯ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

১৩ ফেব্রুয়ারি ( মঙ্গলবার) নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির মডারেটর সহযোগী অধ্যাপক আফসানা মৌসুমি, সহকারী মডারেটর প্রভাষক আফরিদা জিননুরাইন উর্বী, সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক তুর্জয় চৌধুরীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আগামী তিন মাসের জন্য ১৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়।

১৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির আহ্বায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন খাইরুন নাহার মুন্নী(আইসিই ১৪ তম ব্যাচ) এবং যুগ্ম আহ্বায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন পূজা ধর( সিএসটি ১৫তম ব্যাচ) ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ডিবেটিং ক্লাব ( বিবিএইচডিসি) এর আহ্বায়ক এবং নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সহ সভাপতি ( ইংরেজি) খাইরুন নাহার মুন্নী বলেন -“আমি বিশ্বাস করি, বিতর্ক চর্চা মানুষকে ভালো বক্তা হতে সাহায্য করে এবং যুক্তিবাদী মানুষ হিসেবে গড়ে তোলে। হলের ছাত্রীরা যাতে সুশৃঙ্খলভাবে বিতর্ক চর্চা করতে পারে তার জন্যই এই আহবায়ক কমিটি দেয়া হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বিতর্ক কার্যক্রম ভবিষ্যতে সুদৃঢ় হবে বলে আমি আশাবাদী।”

নবনির্বাচিত যুগ্ম আহ্বায়ক পূজা ধর বলেন -” প্রথমত আমাদের হলে এই নতুন কমিটি প্রদানে আমরা অনেক আপ্লুত। বিতর্ক চর্চা এবং প্রসারে এই ধরনের উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আমরা আশা করছি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এর নতুন এই যাত্রা কর্তৃপক্ষের সহায়তায় আরো দূর এগিয়ে যাবে।।”

কমিটির অন্যান্য সদস্যবৃন্দ হলেন, ইসরাত জাহান রোজী (মাইক্রোবায়োলজি ১৫ তম ব্যাচ, ফারজানা আক্তার ( বিএমএস ১৫তম ব্যাচ ),মূর্ছনা চক্রবর্তী (ইএসডিএম ১৫তম ব্যাচ ), নুসরাত জাহান নানা( বিএমবি ১৫তম ব্যাচ ), নাহিন সুলতানা কলি ( সোসিওলজি ১৫তম ব্যাচ ), ইসরাত জাহান এশা (আইসিই ১৫তম ব্যাচ ), সাদিয়া হোসাইন জেবা ( বিজিই ১৫তম ব্যাচ ), আজরিন জান্নাত শিখা (অ্যাপ্লাইড ম্যাথ১৫তম ব্যাচ), কান্তা রায় তমা (টি এইচ এম ১৫ তম ব্যাচ), ফারিয়া ইসলাম মিলি (সিএসটিই ১৬ তম ব্যাচ), ফারিয়া জান্নাত (আ্যপ্লায়েডম্যাথ ১৬ তম ব্যাচ), রাবেয়া ইবনে আশা (টিএইচএম ১৬ তম ব্যাচ),রোজিনা আক্তার রোজী (ইংলিশ ১৭ তম ব্যাচ), ইসরাত জাহান এশা (এডুকেশন ১৭ তম ব্যাচ), সুবায়া আহমেদ (ওশোনোগ্রাফি ১৭ তম ব্যাচ), সুজানা রহমান (বিজিই ১৭তম ব্যাচ), ফারিয়া সুলতানা রিধি (আইন ১৭ ব্যাচ)।

বার্তা বাজার/জে আই