সম্প্রতি নারায়ণগঞ্জ শহরের অন্যতম নাগরিক সমস্যা যানজট, লাইসেন্স বিহীন বাস চলাচল ও ফুটপাত দখল এসব বিষয়ে সমস্যা সমাধানে এক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হওয়ার পরও নগরীতে চলচলরত বন্ধন-উৎসব পরিবহনের বাসগুলো রাস্তার উপর পার্কিং করে উচ্চস্বরে হর্ণ বাজিয়ে চরম ভাবে শব্দ দূষন করেছেন।

মঙ্গলবার (১৩ ফেব্রয়ারী) সকাল ১১ টার দিকে শহরেরর ২নং রেল গেইট সংলগ্ন বিজয় স্তম্বের সামনে বাস দাড় করিয়ে উচ্চ স্বরে হর্ণ বাজানোর দৃশ্য দেখা গেছে। এ সময় রাস্তায় চলাচলরত পথচারীদের দুই কান হাত দিয়ে চেপে ধরে চলাচল করতে দেখা যায়।

রাজ্জাক বেপরী নামের এক পথচারী জানায় প্রতিদিন সকালে এই বাস গুলোর উচ্চ হর্ণ বাজানোর কারনে চরম ভাবে পরিবেশ এর শব্দ দূষন হচ্ছে। নিষেদ করলে তা না শুনে উল্টা-পাল্টা কথা বলছে এসব বাস চালকরা।

অপরদিকে নারায়ণগঞ্জের জনপ্রতিনিধি, জেলা প্রশাসক,ভারপ্রাপ্ত জেলা পুলিশ সুপার ও বিশিষ্ট সাংবাদিকদের সমন্বয়ে যে সিদ্ধান্ত হয়েছিলো সেই সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে লাইসেন্স ও ফিননেছ বিহীন বাস মালিকরা যে যার মত শহরের ভেতরের বিভিন্ন মোড়ে বাস থামিয়ে রাস্তায় যানজট সৃষ্টি করছে।

প্রসঙ্গত, চলতি মাসের ৩ ফেব্রয়ারী নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দীপুর সভাপতিত্বে এবং নারায়ণগঞ্জ প্রেসক্লাব এর আয়োজনে এক গোল টেবিল বৈঠকে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমীর খসরু, জেলা পরিষদ চেয়ারম্যান চন্দন শীল, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন সাগর, বিআরটিএর সহকারী পরিচালক শামসুল কবির, বিকেএমইএর সিনিয়র সহসভাপতি মনসুর আহমেদ, ক্লথ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি প্রবীর কুমার সাহা সহ প্রমুখ।

বার্তা বাজার/জে আই