এক বর্ণাঢ্য আয়োজনে সাভার সরকারি কলেজ ‘পিঠা উৎসব-২০২৪’ সম্পন্ন করেছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

সাভার সরকারি কলেজের অধ্যক্ষ মো: ইমরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এই কলেজের উপাধ্যক্ষ ড. দিল আফরোজা শামিম।

অনুষ্ঠানের প্রধান অতিথি মঞ্জুরুল আলম রাজীব আমাদের বাঙ্গালি সংস্কৃতির অন্যতম ঐতিহ্যের পরিচায়ক পিঠা উৎসবের সার্বজনীনতার দিকটি তুলে ধরে বলেন, এই ঐতিহ্যের সাথে মিশে আছে আবহমান বাংলার সংস্কৃতি। শুধু খাবার হিসাবেই নয়, লোকজ ঐতিহ্য এবং নারীসমাজের শিল্প নৈপুণ্যের স্মারক রুপেও পিঠা বিবেচিত হয়।

আধুনিকতার ছোঁয়ায় পারিবারিক ও সমাজ জীবন থেকে পিঠা তৈরির প্রচলন হ্রাস পাচ্ছে উল্লেখ করে এই ঐতিহ্য ধরে রাখতে নতুন প্রজন্মকে পিঠার সাথে পরিচয় করাতে এধরণের পিঠা উৎসব অত্যন্ত জরুরি বলেও মন্তব্য করেন মঞ্জুরুল আলম রাজীব।

অনুষ্ঠানে এসময় সাভার সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান জীবন, সাধারণ সম্পাদক সাঈফ আহমেদ নাসিম প্রমুখসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই