ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) বন্দি ২ হাজতির মৃত্যু হয়েছে। মারা যাওয়া আসামিরা হলেন, প্রিসন সাংমা (৩০) ও সামসাদ আলী গুল্লা (৩২)। সোম ও মঙ্গলবার (১২ ও ১৩ ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তাদের মৃত্যু হয়।

জানা গেছে, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে সামসাদকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আর হাসপাতালটির মেডিসিন বিভাগে চিকিৎসাধীন সোমবার দিবাগত রাত ২টার দিকে মারা যান প্রিসন সাংমা।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) সুভাষ কুমার ঘোষ জানান, প্রিসন সাংমার বাড়ি শেরপুরের ঝিনাইগাতী থানার বাকাকোড়া গ্রামে। বাবার নাম জনসন মারাক। রাজধানীর দক্ষিণখান মিয়াপাড়া এলাকায় থাকতেন।

তিনি জানান, উত্তরা পশ্চিম থানায় গত ১৮ জানুয়ারি মানব পাচার প্রতিরোধ আইনে তার বিরুদ্ধে মামলা হয়। মামলা নং-১৩। চিকিৎসার জন্য রোববার (১১ ফেব্রুয়ারি) তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিলেন। সেখানেই চিকিৎসাধীন তার মৃত্যু হয়েছে।

এদিকে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে সামসাদ আলী গুল্লারকে ঢাকা মেডিকেলে নিয়ে আসেন কারারক্ষীরা। এরপর চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

মো. বাচ্চু মিয়া জানান, সামসাদের বাবার নাম শওকত আলী। মিরপুর ১২ নম্বর সেকশনে থাকতেন তিনি। তবে তার মামলার বিবরণ জানা যায়নি। মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

বার্তা বাজার/জে আই