মিয়ানমারে চলমান লড়াই এর কারনে বাংলাদেশ সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়ায় সেন্টমার্টিনে নৌ-রুটে ভ্রমন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। আগামী ১০ ফেব্রুয়ারি (শনিবার) থেকে কক্সবাজার ও টেকনাফ থেকে সেন্টমার্টিনে ভ্রমণ করা যাবে না।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ইয়ামিন হোসেন।

তিনি বলেন, সীমান্তে চলমান উদ্ভূত পরিস্থিতিতে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে আগামী ১০ ফেব্রুয়ারি (শনিবার) থেকে ভ্রমন সাময়িকভাবে বন্ধ থাকবে। কক্সবাজার-সেন্টমার্টিন রুটে প্রয়োজনীয় অনুমোদন সাপেক্ষে জাহাজ চলাচল করবে। তবে এটি সাময়িক সিদ্ধান্ত এবং পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু ও ঘুমধুম সীমান্ত এবং তৎসংলগ্ন বিওপি পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী এই নৌপথে ভ্রমণ বন্ধ রাখার পরামর্শ দেন।

বিজিবি সুত্র মতে, ৭ ফেব্রুয়ারি মিয়ানমার থেকে নতুন করে আরও ৬৩ জন এসেছেন। সব মিলিয়ে এই পর্যন্ত বিজিপিসহ অন্যান্য বাহিনীর ৩২৭ সদস্যকে আশ্রয় ও প্র‍য়োজনীয় চিকিৎসা সেবা দিয়েছে বিজিবি। কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে অনুপ্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সার্বভৌম রক্ষায় তৎপর রয়েছে বিজিবি।

বার্তা বাজার/ জে আই