মাদারীপরের রাজৈরে স্ত্রী লিমা রায়কে(২৫) পিটিয়ে হত্যা করেছে স্বামী সম্রাট রায়। এ ঘটনা ধামাচাপা দিতে তার মুখে বিষ দিয়ে আত্মহত্যা বুঝানোর চেষ্টা চালানো হয় বলেও অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার উপজেলার কদমবাড়ি কলেজের সামনে দীঘিরপাড় এলাকায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত সম্রাট একই এলাকার নিখিল রায়ের ছেলে এবং নিহত লিমা গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলার রাজপাঠ গ্রামের শান্তি রঞ্জন গাইনের মেয়ে। তাদের এক বছরের একটি ছেলে সন্তান রয়েছে।

পরিবারিক ও স্থানীয় সূত্রে জানা যায়, দুই বছর আগে উপজেলার হোসেনপুর ইউনিয়নের নাগরদী গ্রামে সম্রাটের এক মামার সাথে লিমার বিয়ে হয়। পরে মামি লিমা ও ভাগিনা সম্রাটের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠলে তারা পালিয়ে বিয়ে করে। এক বছর পর তাদের সংসারে একটি ছেলে সন্তানের জন্ম হয়। এরপর থেকেই পারিবারিক কলহের সৃষ্টি হয়। এরই জের ধরে সম্রাটের মোবাইলে এক মেয়ের ছবি দেখে ফেলাকে কেন্দ্র করে লিমাকে পিটিয়ে গুরুতর আহত করে সম্রাট। একপর্যায়ে অবস্থা বেগতিক দেখে লিমার মুখে বিষক্রিয়া ঢেলে ঘটনাটি আত্মহত্যা দেখানোর চেষ্টা চালিয়ে সম্রাট পালিয়ে যায়।

গোপন তথ্য সূত্রে জানা গেছে, সম্রাট ও তার বাবা নিখিল স্যালো ম্যাশিন (পারিন পাম্প) চুরি পেশা ও মাদক ব্যবসার সাথে জড়িত। একাধিকবার স্থানীয় পর্যায়ে তাদের বিচার সালিশ করা হয়েছে। তবে তারা ভয়ংকর প্রকৃতির হওয়ায় প্রকাশ্যে কেউ মুখ খুলতে সাহস পান না। এছাড়া সম্রাটের আরো ৪টি বিয়ে রয়েছে। লিমা ছিল ৫ নম্বর স্ত্রী।

রাজৈর থানার ওসি আসাদুজ্জামান হাওলাদার আসাদ জানান, লাশ উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। মেয়ের বাবা আপাতত থানায় একটি বিষ পানে মৃত্যুর অভিযোগ দিয়েছেন। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে।

বার্তা বাজার/জে আই