মডেল টাউন খ্যাত রাজধানীর উত্তরা জোনকে ডিজিটাল থেকে স্মার্টে রূপান্তরিত করার প্রতিশ্রুতি দিলেন উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ শাহাজাহান পিপিএম।

৬ ফেব্রুয়ারি উত্তরা প্রেস ক্লাব ২০২৪- ২০২৫ ইং এর নবনির্বাচিত কমিটির সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ প্রতিশ্রুতি দেন।

এসময় তিনি বলেন, এর আগেও আমি রাজধানী উত্তরাতে ছিলাম। কাজেই উত্তরা সম্পর্কে আমি বেশ অবগত। আমার স্বপ্ন ডিজিটাল এ উত্তরা নগরীকে স্মার্ট নগরী হিসেবে গড়ে তোলা। সেই লক্ষে প্রতিটি সেক্টর, ওয়েলফেয়ার সোসাইটি, ব্যবসা প্রতিষ্ঠান, রাস্তা ঘাট সহ গুরুত্বপূর্ণ প্রতিটি স্হানে সিসিটিভি ক্যামেরার আওতায় এনে সার্বক্ষণিক নজরদারি নিশ্চিত করার মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতি ঘটানোর সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাবো।

এছাড়াও ছিনতায় বেড়ে যাওয়া প্রসঙ্গে এক প্রশ্নের জবাব তিনি বলেন, গত ৬ মাসে আমরা ৪২৩ জন ছিনতাইকারীকে গ্রেফতার করেছি। ছিনতাই বন্ধে আমরা মহাসড়কসহ বিভিন্ন সেক্টরের সড়কগুলোতে নিয়মিত নজরদারি বাড়িয়েছি। আশা করবো অচিরেই ছিনতাই ও হানাহানির ঘটনা শূন্যের কোঠায় চলে আসবে।

মাদকের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী এ কর্মকর্তা বলেন, মাদক কেনা বেচা এবং এর সাথে জড়িত কাউকেই কোন অবস্থাতেই ছাড় দেওয়া হবে না বলে হুশিয়ারী দেন তিনি। এছাড়াও কিশোর গ্যাং নির্মূলে পরিবারের এবং রাজনৈতিক ব্যক্তিদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেন তিনি।

শুভেচ্ছা বিনিয়মকালে উপস্থিত ছিলেন- উত্তরা প্রেস ক্লাবের ২০২৪-২৫ কার্যনির্বাহী পরিষদের সভাপতি বদরুল আলম মজুমদার, সিনিয়র সহ-সভাপতি আলাউদ্দিন আল আজাদ, সহ-সভাপতি সাইফুর নুর শুভ, সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ জাহাঙ্গীর কবির, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদ আব্দুল্লাহ রাজীব, অর্থ সম্পাদক ফরিদ আহমেদ নয়ন, দপ্তর সম্পাদক নুরুল আমিন হাসান, প্রচার সম্পাদক জুবায়ের আহমেদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ইসমাইল হোসেন শামীম, আপ্যায়ন বিষয়ক সম্পাদক রবিউল আলম রাজু, মহিলা সম্পাদিকা লোপা দাস এবং নির্বাহী সদস্য কামরুল হাসান মজুমদার সহ উত্তরায় বসবাসরত বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মী।

সাংবাদিকদের পেশাগত দক্ষতা অর্জন, অধিকার আদায়, সামাজিক সুরক্ষা, ক্লাবের অবকাঠামো উন্নয়ন, ঐক্যবদ্ধতা এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ১০০ জন সদস্য নিয়ে উত্তরা প্রেসক্লাব ২০২৪-২০২৫ ইং এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

ই.এক্স/ও.আর