বগুড়ার সোনাতলায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০২৪ এর উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৯ জানুয়ারি) উপজেলা পরিষদ মিলনায়তনে দুই দিনব্যাপী (২৯-৩০জানুয়ারি) এ এই মেলার উদ্বোধন করেন ও বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া আসফার সায়মা।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এর পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে উদ্বোধনপূর্ব আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে দুপুরে অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক অফিসার শেখ নজমুল হক এর সঞ্চালনায় ওই অনুষ্ঠানে আরো বক্তব্য দেন সহকারী কমিশনার(ভূমি) প্রতীক মন্ডল ও উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সোহরাব হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসার হাফিজুর রহমান, মহিলা বিষয়ক অফিসার মাঈনুল হক,হিসাব রক্ষণ অফিসার রুহুল আমিন,পরিসংখ্যান অফিসার রাফিউল ইসলাম ও পাকুল্লা ইউপি চেয়ারম্যান লতিফুল বারী টিম এবং মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এরপর নির্বাহী অফিসার অতিথিদের সাথে নিয়ে বিজ্ঞান মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় মোট ২৮টি স্টল থাকলেও প্রথম দিনে টিএম মেমোরিয়াল একাডেমি, জাহানাবাদ আলিম মাদ্রাসা, বালুয়াহাট ডিগ্রী কলেজ,ফজিলা শরীফ দাখিল মাদ্রাসা ও হরিখালী টেকনিক্যাল এন্ড বিএম কলেজ এ পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করেননি।

বার্তা বাজার/জে আই