সকল অপেক্ষার অবসান ঘটিয়ে ঘোষণা এল ‘বিগ বস’ ১৭ সিজনের বিজয়ীর। এই প্রতিযোগিতার মুকুট জিতেছেন মুনাওয়ার ফারুকী। প্রায় সাড়ে ৩ মাস বিগ বসের ঘরে থাকার পর বিজয়ের ট্রফি ছিনিয়ে আনলেন এই স্ট্যান্ড আপ কমেডিয়ান।

বিগ বসের এবারের আসরের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয় রোববার (২৮ জানুয়ারি)। এতে বিজয়ীর নাম ঘোষণা করেন অনুষ্ঠানটির সঞ্চালক সালমান খান।

এনডিটিভি জানায়, বিজয়ী মুনাওয়ার ফারুকী ট্রফির পাশাপাশি নগদ ৫০ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় ৬৬ লাখ ১৮ হাজার টাকার বেশি) পুরস্কার হিসেবে পেয়েছেন। তা ছাড়া একটি নতুন গাড়ি তাকে উপহার হিসেবে দেওয়া হয়েছে।

পাঁচ প্রতিযোগীকে নিয়ে শুরু হয় গ্র্যান্ড ফিনালে। তারা হলেন—মুনাওয়ার ফারুকী, অঙ্কিতা লোখান্ডে, মানারা চোপড়া, অরুণ মহাশেঠি ও অভিষেক কুমার। এতে ফার্স্ট রানার আপ হয়েছেন অভিষেক কুমার। আর তৃতীয় অবস্থানে রয়েছেন প্রিয়াঙ্কার ফুফাতো বোন মানারা চোপড়া।

অনুভূতি ব্যক্ত করে মুনাওয়ার ফারুকী বলেন, ‘আমি জানি না। আমি ফিফটি ফিফটি চিন্তা করেছিলাম। কারণ একইভাবে এই বিজয় অভিষেকেরও প্রাপ্য।’

মুনাওয়ার ফারুকী কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘আমি জানি, আমি কিছু ভুল করেছি এবং আমাকে তার খেসারতও ভোগ করতে হয়েছে। এর জন্য আমাকে বিচারও করা হয়েছিল। বাস্তব জীবনে আমি কিছু ভালো কাজ করেছি। এজন্য আমি ভক্তদের ভালোবাসা পেয়েছি। তাদের শুভকামনা, সমর্থন আমাকে এতদূর আসতে সাহায্য করেছে। আমি তাদের কাছে কৃতজ্ঞ।’

এবারের বিগ বসের গ্র্যান্ড ফিনালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অজয় দেবগন, আর মাধবন।

বার্তা বাজার/জে আই