আসন্ন কেরানীগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে আদালতের অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই নিষেধাজ্ঞা দ্রুত বাস্তবায়নের জন্য আদালত কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলেছেন।

এতে কেরানীগঞ্জ মডেল থানার ইন্সপেক্টর অপারেশন মুন্সি আশিকুর রহমান অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা আদালতে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কেরানীগঞ্জ প্রেসক্লাবে নতুন করে কোন প্রকার নির্বাচন করা করা যাবে না মর্মে মামলার বিবাদী শফিক চৌধুরী গংদের নোটিশ প্রদান করেছেন।

উল্লেখ্য, ২০১৬ সালে আদালতে নির্বাচন নিয়ে একটি মামলা হয়। এই মামলায় ২০২২সালে আদালত কেরানীগঞ্জ প্রেসক্লাবে কোন প্রকার নির্বাচন যাতে অনুষ্ঠিত না হয় সে বিষয়ে একটি অন্তরবর্তী কালিন নিষেধাজ্ঞা প্রদান করেন। এই নিষেধাজ্ঞা অমান্য করে বিবাদী পক্ষ অবৈধভাবে একটি নির্বাচন করেন। পরে আদালত অবমাননা করার একটি মামলা দায়ের হয়।

বিবাদী পক্ষ আদালতকে উপেক্ষা করে ৩১ জানুয়ারি আবারো একটি অবৈধ নির্বাচন করার জন্য তফশিল ঘোষণা করেছেন। এতে মামলার বাদী আাদলতে নির্বাচন বন্ধের আবেদন করলে আদালত পূর্বের আদেশ বহাল রেখে ওই নিষেধাজ্ঞার আদেশ মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জকে বলেন।

বিষয়টি ঢাকা জেলা প্রশাসক ও ঢাকা জেলা পুলিশ সুপার অবগত রহেছেন। আগামী ৩১ জানুয়ারি আবারো বিবাদী পক্ষ অবৈধভাবে জোরপূর্বক নির্বাচন করার পায়তারা করছে। এই নির্বাচন নিয়ে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।

বার্তাবাজার/এম আআই