দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ১৭ দিন পর কুমিল্লা -৪ দেবীদ্বার আসনের নবনির্বাচিত সাংসদ আবুল কালাম আজাদ বুধবার তার নির্বাচনী এলাকায় প্রথম ফেরার পর নজিরবিহীন সংবর্ধনায় বরণ করে নিয়েছে আওয়ামী লীগ নেতা-কর্মীসহ স্থানীয় জনতারা।

দলীয় নেতা-কর্মীদের ফুলেল শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত হন কুমিল্লাা উত্তর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লাা- ৪ আসনের নতুন সাংসদ আবুল কালাম আজাদ। ব্যাপক শোডাউনের প্রস্তুতির কথা আগে থেকে না জানানোর পরও নেতা-কর্মীদের এমন ঢল নামবে রাজপথে তাও ছিল অপ্রত্যাশিত। তবে ধারনার চেয়েও বর্ণাঢ্য আয়োজনে এমপির গণসংবর্ধনা রূপ নেয় উৎসবে।

বুধবার সন্ধ্যায় এমপি আবুল কালামকে বহনকারী গাড়ী ও মোটরসাইকেল বহরটি দেবীদ্বার পৌরশহর থেকে ইউসুফপুর ইউনিয়নে প্রবেশ করে। সড়কের দু’দ্বারে হাজারো জনতা লাইন ধরে অপেক্ষায় থাকায় প্রায় ৩ ঘণ্টা বিলম্বে এমপিকে বহন করা গাড়ীটি ইউসুফপুরে প্রবেশ করে। মঞ্চে প্রবেশের সঙ্গে সঙ্গে নেতা-কর্মীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন তিনি।

সন্ধ্যার প্রখর শীত উপেক্ষা করে পর্যন্ত ইউসুফপুর এলাকায় বিপুলসংখ্যক নেতা-কর্মী ও সমর্থক উপস্থিত হন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয় ও এমপি কালাম সম্বলিত নানা ধরনের ব্যানার, ফেস্টুন ও রং-বেরঙের প্ল্যাকার্ড নিয়ে আসেন তারা।

নেতা-কর্মীদের ভিড় ঠেলে এমপির গাড়ি বহর যখন থেকে এগিয়ে যাচ্ছিল রাস্তার দুইপাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ‘ আবুল কালাম, আবুল কালাম ও শেখ হাসিনা, শেখ হাসিনা’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে। নেতা-কর্মীদের ভালোবাসায় সিক্ত হন এমপি আবুল কালাম। এ সময় এমপি কালামও দুই হাত নেড়ে তাদের অভিবাদনের জবাব দেন।

এমপি কালাম উপজেলা ও স্থানীয় শীর্ষ পর্যায়ের নেতাদের সবার সঙ্গে কুশল বিনিময় করেন।

গণসংবর্ধনায় স্বাগত জানানোর সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের, বরকামতা ইউপির চেয়ারম্যান নবনির্বাচিত এমপির বাবা আলহাজ্ব নুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি লুৎফর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. মিজানুর রহমান ও গুনাইঘর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাসেল সরকার, ইউসুফপুর ইউনিয়নের চেয়ারম্যান জাকারিয়া ও আওয়ামীলীগ নেতা কাইয়ুম ভূঁইয়া।

বার্তাবাজার/এম আই