দিনাজপুরের ঘোড়াঘাটে ফরহাদ হোসেন (৩৫) নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ। বুধবার বেলা সাড়ে ১১টায় ৩নং সিংড়া ইউনিয়নের রাণীগঞ্জ-ডুগডুগিহাট সড়কের মহিলা কলেজ এলাকা থেকে প্রায় ১ কিলোমিটার দুরে আবাদি জমির ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত ফরহাদ হোসেন জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার গণেশপুর গ্রামের সেকেন্দার আলীর ছেলে। পেশায় তিনি একজন ভ্যানচালক।

গত রবিবার বিকেলে নিজ উপজেলা পাঁচবিবি থেকে ভ্যানসহ নিখোঁজ হয় নিহত ফরহাদ। রাতভর তার খোঁজ না পাওয়ায় পরেরদিন সোমবার তার ভাই ইউপি সদস্য (মেম্বার) শাহজাহান আলী জয়পুরহাটের পাঁচবিবি থানায় সাধারণ ডায়েরি (জিডি নং-৯৩৪) করেন।

ঘোড়াঘাট থানা সূত্রে জানা যায়, বুধবার বেলা ১১টার সময় আবাদি জমির মাঝে সেচ ড্রেনের মাঝে অজ্ঞাত ব্যক্তির মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা জাতীয় জরুরী সেবা ৯৯৯-এর মাধ্যমে থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। পুলিশে বেতারবার্তা থেকে পুলিশ জানতে পারেন নিহত অজ্ঞাত ব্যক্তিটির বাড়ি পাঁচবিবিতে। পরে নিহতের ভাই ঘটনাস্থলে এসে পরিচয় শনাক্ত করেন।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, মরদেহ শীতে শক্ত হয়ে গেছে। ধারণা করা হচ্ছে তাকে গতকাল হত্যা করা হয়েছে। তার ব্যবহারিত ভ্যান নিখোঁজ রয়েছে। মরদেহ ময়না তদন্তের জন্য দিনাজপুর এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী পাঁচবিবি অথবা ঘোড়াঘাট থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তাবাজার/এম আই