লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলাযর ভ্যানচালক মানিকুল হত্যায় জড়িত মূল সন্দেহেভাজন আসামি আরেক ভ্যান চালক সিরাজুল ইসলামকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিংহীমারি ইউনিয়নের পাইকারটারী গ্রাম থেকে তাকে গ্রেফতার করে হাতীবান্ধা থানা পুলিশ।

সিরাজুল একই উপজেলার পাইকারটারী গ্রামের আব্দুস সাত্তারের পুত্র এবং নিহত মানিকুলের প্রতিবেশী ও বন্ধু। মরদেহটি উদ্ধারের ঘটনাস্থল সোমবার সন্ধায় পরিদর্শন করেন পুলিশ সুপার সাইফুল ইসলাম। সে সময় তিনি হত্যাকান্ডের সাথে জড়িত আসামিদের দ্রুত গ্রেফতার করার আশ্বাস দেন।এরপর আজ সকালে মুল অভিযুক্ত সিরাজুলকে পুলিশ গ্রেপ্তার করে।

এর আগে নিখোঁজ মানিকুলের মাথা বিহীন দেহটি ফকিরপাড়া ইউনিয়নের রমনীগঞ্জ গ্রামের একটি ভুট্টা ক্ষেত থেকে উদ্ধার হওয়ার পরে দিন পাশাপাশি যায়গা থেকে রক্তাক্ত ছুরি ও মাথা,মোবাইল ও একটি ব্যাগ উদ্ধার হয়। মানিকুল হত্যার প্রাথমিক কারন হিসেবে একটি ভ্যান চুরির ঘটনা জানা গেছে। নিহতের পরিবার বাদী হয়ে হাতীবান্ধা থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করার পর আসামী গ্রেপ্তারের জন্য মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছিলো। এরপর মঙ্গলবার একজনকে গ্রেপ্তার করে পুলিশ।

হাতীবান্ধা থানার ওসি সাইফুল ইসলাম জানান, হত্যাকান্ডে জড়িত মূল সন্দেহভাজন আসামি সিরাজুলকে গ্রেফতার করা হয়েছে। ঘটনায় আরও কেউ জড়িত থাকলে তাঁকেও দ্রুত গ্রেফতার করা হবে। রহস্য উৎঘাটনে পুলিশের পাশাপাশি সিআইডিও কাজ করছে।

বার্তাবাজার/এম আই