ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে সাতক্ষীরার কালিগঞ্জে বিন্দু নারী উন্নয়ন সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

গত ১ জানুয়ারি সংগঠনটি ৭ বছর পেরিয়ে ৮ বছরে পদার্পণ করায় সোমবার (২২ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় উপজেলা আনসার ভিডিবি কার্যালয়ের হলরুমে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ, কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের নির্বাহী পরিচালক জান্নাতুল মাওয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদী।

এসময় তিনি বলেন, আজ বিন্দু সিন্ধুতে পরিণত হয়েছে। দেশের পিছিয়ে পড়া নারী ও জলবায়ু নায্যতার দাবিতে সংগঠনটির ভূমিকা প্রশংসনীয়। তারা উপকূলীয় অঞ্চলের প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষ বিশেষ করে নারীদের অধিকার রক্ষায় কাজ করে যাচ্ছে। সংগঠনটি মাননীয় প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয় এর কাছ থেকে ‘‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ মাননীয় প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুল এর কাছ থেকে ‘ক্লাইমেট চ্যাম্পিয়ান অ্যাওয়ার্ড’ সহ একাধিক জাতীয় ও আন্তজার্তিক পুরষ্কার অর্জন করে এ অঞ্চলের সুনাম অর্জন করেছে বলে জানান তিনি।

সংগঠনের প্রোগ্রাম অফিসার (মিডিয়া এন্ড কমিউনিকেশন) শেখ শাওন আহমেদ সোহাগের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অর্ণা চক্রবর্তী, কালিগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাহিত্যিক গাজী আজিজুর রহমান, রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক অর্থ কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ, সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট জাফরুল্লাহ ইব্রাহিম, উপজেলা আনসার ভিডিবি কর্মকর্তা নুর ইসলাম, প্রেসক্লাবের সদস্য ফজলুল হক, রিপোর্টার্স ক্লাবের সদস্য হাবিবুল্লাহ বাহার প্রমুখ।

আলোচনা সভা শেষে কেক কাটা ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

বার্তাবাজার/এম আই