সিরাজগঞ্জে ১১৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৬৮৮ জন শিক্ষার্থীকে বৃত্তি ও সম্মাননা সনদ দিয়েছে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন। নবম ও দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি প্রদান করা হয়।

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে শাহজাদপুর উপজেলার তালগাছি আবু ইসহাক উচ্চ বিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানে উৎসবমূখর পরিবেশে ফাউন্ডেশনের চেয়ারম্যান খাজা টিপু সুলতান এসব মেধাবী ছাত্র-ছাত্রীদের হাতে এ বৃত্তি ও সম্মাননা সনদ তুলে দেন।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, রাজশাহী অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরী, ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ সোহেল হোসেব ইবনে বতুতা, শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান, শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল বাসার, তালগাছি আবু ইসহাক উচ্চ বিদ্যালয়ের সভাপতি মুকুল আজাদ ও প্রধান শিক্ষক পারভেজ আক্তার।

প্রধান অতিথির বক্তব্যে খাজা টিপু সুলতান শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, শুধু ভালো ফলাফল করলেই হবে না, একজন ভালো মানুষও হতে হবে। তিনি আরও বলেন, খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন বিগত ২০০১ সাল থেকে সুন্দরভাবে এ কার্যক্রম চালিয়ে আসছে। প্রতি বারেই ছাত্র-ছাত্রীদের ফলাফল নিষ্ঠার সঙ্গে যাচাই-বাছাই করে এ বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদার উপস্থিত হয়ে সকল মেধাবী শিক্ষার্থীকে উৎসাহ দেন। এতে জেলার ১১৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও আমন্ত্রিত অতিথি ছাড়াও সমাজের বিভিন্ন স্তরের পেশাজীবী মানুষ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এম আই