বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স হারের স্বাদ দিয়েছে সিলেট স্ট্রাইকার্সকে। রোমাঞ্চকর ম্যাচে চট্টগ্রাম পেয়েছে ৭ উইকেটের জয়।

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম। সিলেটের হয়ে ইনিংস সূচনা করেন নাজমুল হোসেন শান্ত ও মোহাম্মদ মিঠুন। শান্তকে রানের জন্য লড়াই করতে হলেও তুলনামূলক স্বাচ্ছন্দ্যে ছিলেন মিঠুন।

৩০ বলে ৭টি চারে ৩৬ রান করে শান্ত বিদায় নিলে দলীয় ৬৭ রানে ভাঙে উদ্বোধনী জুটি। দলীয় ৯৫ রানে বিদায় নেন মিঠুনও। তার আগে ২৮ বলের মোকাবেলায় ৪০ রান করার পথে হাঁকান ৪টি চার ও ২টি ছক্কা, স্ট্রাইক রেট ছিল ১৪২.৮৫।

তৃতীয় উইকেটে দলের হাল ধরেন জাকির হাসান ও হ্যারি টেক্টর। জাকিরের বিধ্বংসী ব্যাটিংয়ে সিলেট পায় বড় সংগ্রহের ভিত।

টি-২০ ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধশতক তুলে নেওয়ার দিনে জাকির ছিলেন বেশ সাবলীল।

ইনিংসের শেষ অবধি ৪২ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন জাকির। একটি ছক্কার সাথে চারের বৃষ্টি সাজানো জাকিরের উইলো চার হাঁকিয়েছে মোট ৭টি। এছাড়া ২০ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন হ্যারি টেক্টর। নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে সিলেটের পুঁজি ১৭৭ রান।

জবাব দিতে নেমে শুরুতেই তানজিদ হাসান তামিমকে হারিয়ে ফেলে চট্টগ্রাম। অভিষকা ফার্নান্দো দ্রুত রান তোলার চেষ্টা করলেও ২৩ বলে ৩৯ রান করে বিদায় নেন তিনিও।

মাশরাফি বিন মুর্তজা ২৫০ দিন পর বল হাতে নিয়েই শিকার করেন ইমরানউজ্জামানকে।

৫৯ রানে তৃতীয় উইকেট হারানো চট্টগ্রাম অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ায় চতুর্থ উইকেটে। শাহাদাত হোসেন দিপু ও নাজিবউল্লাহ জাদরানের অবিচ্ছিন্ন ১২১ রানের পার্টনারশিপে ৯ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পায় চট্টগ্রাম। দিপু ৩৯ বলে ৫৭ ও জাদরান ৩০ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন।

বার্তা বাজার/জে আই