কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে এক রোহিঙ্গা যুবককে হত্যা করেছে দুর্বৃত্তরা।

নিহত যুবকের নাম মো. হুজিত উল্লাহ (৩৪)। তিনি ওই ব্লকের বাসিন্দা ফয়জুল করিমের ছেলে।

শনিবার (১৩ জানুয়ারি) বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি/৬ ব্লকে এ ঘটনা ঘটে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার বিকেলে ওই ক্যাম্পে একটি চায়ের দোকানে স্থানীয়দের সঙ্গে আলাপ করছিলেন হুজিত উল্লাহ। এক পর্যায়ে ছয়-সাতজন মুখোশধারী সেখান থেকে তাকে তুলে নিয়ে যায় এবং কিছু দূর নেওয়ার পর দুর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি কুপিয়ে তার মাথায় গুলি করে হত্যা করে মৃত্যু নিশ্চিতের পর লাশ ফেলে রেখে চলে যায়। খবরটি শোনার পর থানা পুলিশ ও এপিবিএন পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ অবস্থায় মৃতদেহটি উদ্ধার করেছে। কারা, কী কারণে এ খুনের ঘটনা ঘটিয়েছে, পুলিশ এখনও নিশ্চিত নয়। তবে প্রাথমিকভাবে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে এ খুনের ঘটনা ঘটেছে পুলিশের ধারণা। ঘটনায় জড়িত চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

এর আগে গতকাল শুক্রবার ২০ নম্বর ক্যাম্পের ব্লক-এম/২৭ ব্লকে সাবেক মাঝি করিম উল্লাহকে (৩৭) নিজ বসতঘর থেকে তুলে নিয়ে গিয়ে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বার্তাবাজার/এম আই