কখনো বিএনপি’র রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত না থাকলেও কমিটিতে নিজের নাম দেখে অবাক ও বিস্ময় প্রকাশ করেছেন এক স্কুল শিক্ষক। ফরিদপুরের আলফাডাঙ্গায় এমন ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে ওই স্কুল শিক্ষক কামরুজ্জামান মাসউদ আলফাডাঙ্গা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এমনটাই দাবী করেছেন। কামরুজ্জামান মাসউদ আলফাডাঙ্গা পৌর সদরের বাসিন্দা ওয়হিদুর রহমানের ছেলে। সে পৌর এলাকার অনির্বাণ প্রি-ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক।

কামরুজ্জামান মাসউদ সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্য পাঠ করে বলেন, ‘আমি কিছুদিন আগে জানতে পারি বিএনপি’র সাবেক কমিটিতে সাংস্কৃতিক সম্পাদক হিসেবে আমার নাম আছে। কিন্তু এ কমিটির বিষয়ে আমি কিছুই জানি না।

তিনি আরও দাবী করেন, আমার নাম ষড়যন্ত্রমূলকভাবে দেওয়া হয়েছে বলে আমি মনে করি। আমি কোনরকম ভাবে বিএনপি’র রাজনীতির সাথে জড়িত নই। বরং আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী ও জননেত্রী শেখ হাসিনার পক্ষে কাজ করতে চাই।

জানতে চাইলে আলফাডাঙ্গা উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মান্নান আব্বাস জানান, ‘আমার জানামতে তিনি বিএনপি’র কোন পদ-পদবীতে নেই। তাকে বিএনপি’র কোন কর্মকাণ্ডেও কখনো দেখিনি। বরং তার কথাবার্তায় মনে হয়েছে; তিনি একজন আওয়ামী লীগের সমর্থক।’

বার্তাবাজার/এম আই