কক্সবাজারের টেকনাফের সাবরাং সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১ লক্ষ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ এ তথ্য নিশ্চিত করে জানান, সোমবার দিনগত গভীর রাতে গোপন সংবাদে সাবরাং বিওপি’র বিআরএম-৫ এর দক্ষিণ দিকে আচারবুনিয়া এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে এদেশে পাচারের সংবাদ পায়।

এ সংবাদে সাবরাং বিওপি’র চোরাচালান প্রতিরোধ টহলদল উক্ত এলাকায় গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়ীবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর বিজিবি টহলদল ৩-৪ জন ব্যক্তিকে নাফনদী পার হয়ে কয়েকটি ব্যাগ হাতে নিয়ে সীমান্তের শূন্য লাইন থেকে আনুমানিক দেড় কিলোমিটার এদেশের অভ্যন্তরে বেড়ীবাঁধ অতিক্রম করে আচারবুনিয়া এলাকায় লবণের মাঠের দিকে আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে ওই ব্যক্তিরা পালিয়ে গ্রামের ভিতর চলে যায়। এসময় তাদের হাতে থাকা ব্যাগগুলো ফেলে দেয়।

টহলদল ওই স্থানে পৌঁছে তল্লাশী চালিয়ে চোরাকারবারীদের ফেলে যাওয়া ২টি প্লাস্টিকের ব্যাগের ভিতর থেকে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এসময় চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে, চোরাকারবারীদের সনাক্ত করার জন্য গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে বলেও জানান বিজিবি সুত্রে জানা গেছে।

বার্তাবাজার/এম আই