কুমিল্লার দেবীদ্বারে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের কারণে জরিমানা করায় দেবীদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হানুল ইসলামের গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। রোববার রাত সাড়ে ৯টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাত দিয়ে দেবীদ্বার থানার ওসি মো. নয়ন মিয়া বলেন, ‘উপজেলার পৌরসভার ভিংলাবাড়িতে রোববার রাত ৮টার পর মাইক ব্যবহার করে নির্বাচনি সভা করছিলেন কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ ও তার সমর্থকরা।

‘ওই সময় সভায় উপস্থিত হন দেবীদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হানুল ইসলাম। আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদকে ১০ হাজার টাকা জরিমানা করলে অজ্ঞাত কয়েকজন উত্তেজিত হয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা ও ইটপাটকেল ছুড়ে মারে। এতে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বহন করা গাড়ির সামনের কাচ ভেঙে যায়।’

তিনি বলেন, ‘এ ঘটনায় অফিস সহকারী মো. আলা উদ্দীন বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে দেবীদ্বার থানায় একটি মামলা করেন।’ দেবীদ্বার থানার মামলা নং-০১, তারিখ-০১/০১/২০২৪ইং।

দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিগার সুলতানা বলেন, ‘আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদকে জরিমানা করায় হামলার শিকার হয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম। তিনি সুস্থ আছেন। গাড়ির কাচ ভেঙ্গে গেছে। এ বিষয়ে মামলা হয়েছে।’

বার্তাবাজার/এম আই