আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণকে সামনে রেখে ফরিদপুর-১ আসনের তিনটি উপজেলার বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড, পাড়া-মহল্লায় ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ঈগলের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলন।

ভোটারদের দ্বারে দ্বারে ঈগল প্রতীকের প্রার্থী যখন ঘুরছেন তখন তাকে চারদিক থেকে ঘিরে রেখে ভালোবাসায় সিক্ত করছেন ভোটাররা এবং তার কথাগুলো শুনছেন মনোযোগ সহকারে। এ-সময় ভোটারদের কাছে তুলে ধরছেন দেশের চলমান উন্নয়নের চিত্র এবং উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে আবারও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে হলে ঈগল প্রতীকে ৭ তারিখ সারাদিন ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানাচ্ছেন তিনি।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকালে বোয়ালমারী উপজেলার রূপাপাত বাজার সংলগ্ন খেলার মাঠে এক আলোচনা সভার মধ্য দিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু করেন দোলন। পরে সেখান থেকে পরমেশ্বরদী ইউনিয়নের মালিখালী বাজারে এক পথসভায় বক্তব্য দেন তিনি। এরপর দোলন বোয়ালমারী পৌর এলাকার সোতাশী এলাকায় অপর এক নির্বাচনী সভায় বক্তব্য দেন।

আরিফুর রহমান দোলন বলেন, বর্তমানে তৃণমূল জনগণের আস্থার প্রতীক ঈগল হয়ে দাড়িয়েছে। এখানে প্রধানমন্ত্রীর নৌকাকে নয় নৌকার প্রার্থীকে জনগণ প্রত্যাখ্যান করেছে। তাই জণগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আর সমর্থনে ঈগল আজ বিজয়ের দ্বারপ্রান্তে।

স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলন বলেন, আমি পবিত্র কাবা শরীফ ছুঁয়ে শপথ করেছি; আমি এমপি হলে বেতন-ভাতার এক টাকাও নিজের জন্য ব্যয় করবো না। বরং পাঁচ বছরে এই টাকা ফরিদপুর-১ আসনের হতদরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে বিলিয়ে দেবো। তাই ঈগল মার্কা জয়লাভ করলে এমপি হবে জনগণ।

ফরিদপুরের মানবকল্যাণী কৃতী পুরুষ প্রয়াত কাঞ্চন মুন্সীর প্রপৌত্র আরিফুর রহমান দোলন জনকল্যাণমূলক সমাজসেবা করে গোটা অঞ্চলের মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়।

ফরিদপুর-১ আসনের মানুষের জন্য দোলনের পরিকল্পনার মধ্যে অন্যতম কয়েকটি হচ্ছে, বেকারত্ব সম্পূর্ণ দূরীকরণ; সরকারি-বেসরকারি উদ্যোগে কৃষিভিত্তিক শিল্পাঞ্চল স্থাপন; কারিগরি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা; রাষ্ট্রায়ত্ত চিনিকলকে লাভজনক করা; ডিজিটাল দুনিয়ার সুফল নিশ্চিত করতে বিনামূল্যে ব্রডব্যান্ড ইন্টারনেট জোন তৈরি করা; নারী ও শিশুদের সার্বক্ষণিক সেবাদানের জন্য কলসেন্টার চালু করা।

বার্তা বাজার/জে আই