নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৩ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে নৌ-পুলিশ। এসময় তিন জেলেকে আটক করা হয়েছে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলের দিকে মেঘনা নদীর কবিরার চর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হচ্ছেন, ভোলা জেলার মনপুরা উপজেলার রহমানপুর গ্রামের জলিল আহম্মদ হাওলাদারের ছেলে জসিম উদ্দিন মাঝি হাওলাদার (৪১), দক্ষিণ সাকুচিয়া গ্রামের আলিম উদ্দিন মাঝির ছেলে আবুল কালাম (৩৯) ও রহমানপুর গ্রামের আজিজ বলির ছেলে সিরাজ বলি (৩৯)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এবং অবৈধ জাল উদ্ধারের নিয়মিত অংশ হিসেবে মেঘনা নদীতে অভিযান চালায় নিঝুম দ্বীপ নৌ-পুলিশের একটি দল। অভিযানকালে মেঘনা নদীর কবিরার চর এলাকায় অবৈধ কারেন্ট জাল দিয়ে মনপুরার একদল জেলে মাছ ধরছে এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে একটি নৌকায় থাকা তিন জেলেকে আটক করা হয়। পরে ওই নৌকা থেকে ৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

নিঝুম দ্বীপ নৌ-পুলিশের ইনচার্জ (এসআই) রাকিবুল হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে হাতিয়া থানায় মৎস্য সংরক্ষণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। জব্দকৃত জালগুলো আদালতের নির্দেশে ধ্বংস করা হবে। অবৈধ জালের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বার্তাবাজার/এম আই