কুমিল্লা-৪ আসনের নৌকা প্রতীকের প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল এমপির নির্বাচনী প্রচারণায় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নির্বাচনী ক্যাম্প করায় দশ হাজার টাকা জরিমানাসহ নির্বাচনী ক্যাম্প সরানোর নির্দেশ দেয়া হয়েছে।

তবে কাকে জরিমানা করা হয়েছে নাম জানাতে নারাজ কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও কুমিল্লা- ৪ আসনের নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট ফাহরিয়া ইসলাম। এতটুকু নিশ্চিত করেন যে, সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে নির্বাচনী ক্যাম্প সরানোর নির্দেশসহ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, বুধবার (২৭ ডিসেম্বর) রাতে কুমিল্লার দেবীদ্বার উপজেলার ধামতী ইউনিয়নের ১৩৩নং পদুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ দখল করে অফিস নির্মাণ করেন নৌকার সমর্থক ও বিদ্যালয় সভাপতি রেজাউল করিম রাজিব।

সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নৌকা প্রতীকের নির্বাচনী ক্যাম্প করায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দশ হাজার টাকা জরিমানা কাকে করা হয়েছে সে নিয়ে প্রশ্ন করা করে মোবাইলে জানতে চাওয়া হলে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও কুমিল্লা- ৪ আসনের নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট ফাহরিয়া ইসলাম জরিমানা করার কথা সত্যতা স্বীকার করে বলেন, ‘এটা আইন শৃঙ্খলার বিষয়, কাকে জরিমানা করেছি তা আপনাদেরকে বলবো কেনো? তা আমি রিটার্নিং কর্মকর্তা ছাড়া কাউকে বলতে বাধ্য নই।’

বার্তাবাজার/এম আই