মাদারীপুর-৩ (কালকিনি-ডাসার-সদরের একাংশ) আসনের স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে কুপিয়ে হত্যার অভিযোগে কালকিনি থানায় ৩১ জনের নাম উল্লেখসহ আরো ১৫/২০ জনকে অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন ভুক্তভোগী পরিবার। এ ঘটনার তিনদিন পরে ওই হত্যা মামলার প্রধান আসামি বেলাল শেখকে তথ্য প্রযুক্তির সাহায্যে গাজীপুর থেকে গ্রেপ্তার করে পুলিশ।

এ বিষয়ে আজ সোমবার (২৫ ডিসেম্বর) বিকেল ৪ টায় মাদারীপুর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে পুলিশ সুপার মাসুদ আলম সাংবাদিকদের কাছে এ তথ্য নিশ্চিত করেন।

এসময় তিনি বলেন, ২৩ তারিখ মাদারীপুর-৩ আসনের নির্বাচনী এলাকার কালকিনিতে স্থানীয় আধিপত্য বিস্তারও দুই দলের সমর্থকদের মধ্যে কোন্দল হওয়ায় একটি চাঞ্চল্যকর দুর্ঘটনা ঘটে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি এ হত্যাকান্ডের ঘটনা স্বীকার করেছে। তবে হত্যাকান্ডের দুইটি বিষয় আমরা জানতে পেরেছি। একটি তাদের পূর্বে থেকে জমি নিয়ে দ্বন্দ্ব হয়, এনিয়ে একটি মামলা চলমান। আর একটি তারা দুইটি গ্রুপ দুইটি মারকা নিয়ে নির্বাচন করে আর এই কারণেই তাদের মধ্যে মনমালিন্য তৈরি হয়। এ থেকেই তাকে আঘাত করে এতে এস্কান্দার খার মৃত্যু হয়। আমরা গাজীপুর থেকে এ মামলার মূল আসামি বেল্লাল শেখকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

কালকিনি নির্বাচনী এলাকার আইন-শৃঙ্খলার নিরাপত্তা পরিস্থিতি জানতে চাইলে তিনি আরো বলেন, কালকিনির নির্বাচনী এলাকায় ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে ভোট কেন্দ্রে জেতে পারে সেজন্য আমাদের জেলা পুলিশের সকল ধরনের ব্যবস্থা থাকবে।

বার্তা বাজার/জে আই