মানিকগঞ্জ-২ আসনের নৌকার প্রার্থী মমতাজ বেগমের সমর্থককের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলুর সমর্থকের উপর হামলার অভিযোগ উঠেছে।

হামলায় স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলুর সমর্থক হৃদয় (১৮) আহত অবস্থায় হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ভর্তি রয়েছেন।

জানা যায়, গত রবিবার বিকেলে হরিরামপুর উপজেলা চত্বরে এ হামলার ঘটনা ঘটে। সন্ধ্যার পর দ্বিতীয় দফায় আবারো হামলা হয়েছে বলে টুলুর সমর্থকরা জানিয়েছে।

আহত হৃদয় জানান, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আবিদ হাসান বিপ্লবের আজ বিকেলে কথা কাটাকাটি হয়। কথাকাটাকাটির সময় তিনি ছাত্রলীগের সাবেক সভাপতি লুতফর রহমানকে ফোনে ডেকে আনেন। পরে লুতফরের নেতৃত্বে আমার উপর হামলা হয়েছে। আমি হাসপাতালে ভর্তি।

দ্বিতীয় দফায় হামলায় আহত দাবি করে স্বতন্ত্র প্রার্থী সমর্থক মাসুদ রানা জানান, আমরা উপজেলা চত্বরে চায়ের দোকানে ছিলাম। এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চু, বলড়া ইউনিয়নের চেয়ারম্যান মোসলেম উদ্দিন কুন্নু, সরকারি বিচারপতি নুরুল ইসলাম কলেজের সাবেক ভিপি পল ভাইয়ের নেতৃত্বে নুরুল ইসলাম কলেজ ছাত্রলীগের আহ্বায়ক দেলোয়ারসহ ১০ -১৫ জন লাঠি দিয়ে আমাদের উপর হামলা করে। হামলায় যুবলীগ নেতা আনোয়ার মেম্বার, আলমাস মেম্বার, আবুল মেম্বার ও আফজাল আহত। হামলার ঘটনায় থানায় মামলা হবে বলেও জানান তিনি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চু বলেন, নৌকার নির্বাচনের কাজ শেষে জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আবিদ হাসান বিপ্লব বাড়ি যাবার পথে উপজেলা চত্বরে উপজেলা চেয়ারম্যানের ছেলে অস্ত্র ঠেকিয়ে হুমকি প্রদান করে। এ বিষয়ে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। দ্বিতীয় দফায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলা করা হয়েছে কিনা জানতে চাইলে বলেন, হামলা না আমরা উপজেলা চত্বর প্রদক্ষিণ করে চলে যাই।

নৌকা প্রতিকের সমর্থক জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আবিদ হাসান বিপ্লব বলেন, বিকেলের দিকে নির্বাচনী প্রচারণা মাঝে উপজেলা চত্তরে খেতে বসছি এমন সময় নবীনুর দেওয়ান পিস্তল দেখিয়ে ভয়ভীতি দেখায়। পরে সন্ধ্যার দিকে হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার ও সহকারী রিটানিং কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ করেছি।

হরিরামপুর থানা ওসি শাহনুর এ আলম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিত নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা মো শাহরিয়ার রহমান বলেন, আবিদ হাসান বিপ্লবের একটি লিখিত অভিযোগ পেয়েছি। আর বিকেলে নৌকা ও স্বতন্ত্র প্রার্থী ট্রাক মার্কার সমর্থকদের মধ্যে তুচ্ছ ঘটনায় মারধরে একজন আহত হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বার্তাবাজার/এম আই