মাদারীপুর আদালতে শোকজের ব্যাখ্যা দিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ (রাজৈর-সদর একাংশ) আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাজাহান খানের বড় ছেলে ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য আসিবুর রহমান খান।

রোববার (২৪ ডিসেম্বর) বেলা ১১টার সময় মাদারীপুর জেলার তিনটি আসনে নির্বাচন কমিশনের (ইসি) গঠন করা নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ (ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল) মো. শরিফুল হকের আদালতে সশরীরে হাজির হয়ে শোকজের ব্যাখ্যা দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, শাজাহান খানের ভাই জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান (কালু) খান। এর আগে শুক্রবার আসিবুর রহমান খানের কাছে আদালত থেকে শোকজের নোটিশ পাঠানো হয়েছিল। বিষয়টি নিশ্চিত করেন আদালতের পেশকার মোহাম্মদ আনোয়ার হোসেন।

জানা গেছে, গত (১৯ ডিসেম্বর) সোমবার রাতে মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর টেকেরহাটে নির্বাচনী প্রচারে যান শাজাহান খানের বড় ছেলে আসিবুর রহমান খান। এলাকাটি মাদারীপুর-৩ (কালকিনি, ডাসার ও সদর একাংশ) আসনের মধ্যে পড়েছে। ওই আসনের নৌকার প্রার্থী আবদুস সোবহান মিয়া গোলাপের পক্ষে নৌকায় ভোট চাইতে গিয়ে আসিবুর রহমান খান ‘নৌকার বাইরে গিয়ে কেউ কোনো কথা বললে তার গলা নামিয়ে দেওয়া হবে’- এমন হুমকি বক্তব্য দেন। আসিবুর রহমান খানের ২ মিনিট ৫৩ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়।

বার্তাবাজার/এম আই