নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করায় সংসদীয় আসন-২৪৯, কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ইঞ্জিনিয়ার আব্দুস সবুরক শোকজ করেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনি অনুসন্ধান কমিটি।

২২ ডিসেম্বরে শোকজ নোটিশ বলা হয়, আপনি ( আব্দুস সবুর) ২১ ডিসেম্বর দাউদকান্দি উপজেলার মারুফা ইউনিয়নের পূর্ব ঘোষিত নির্বাচনি প্রচারণায় অংশ নেন। উক্ত প্রচারণায় স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান উপস্থিত না থাকায় তাকে মোবাইলে হুমকি প্রদান করেন এবং জোরপূর্বক আপনার প্রচারণায় অংশগ্রহণ করতে বলেন।

আপনি তাকে বলেন যে, তোমার কি আমাকে প্রয়োজন পড়বে না, আমি নিজে চেয়ারম্যান বানাই। তুমি কিভাবে চেয়ারম্যানগিরি করো আমি তোমাকে দেখে নিবো”। গণমাধ্যমে প্রকাশিত সংবাদ সত্য হলে তা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১১ (ক) বিধির স্পষ্ট লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়।

এমতাবস্থায় নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে আপনার (আব্দুস সবুর) বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হবে না তৎমর্মে আগামি ২৫ ডিসেম্বর বেলা ১২টার সময় নির্বাচনি অনুসন্ধান কমিটি, সংসদীয় আসন-২৪৯, কুমিল্লা-১ এর অস্থায়ী কার্যালয় কুমিল্লার বিজ্ঞ দাউদকান্দি সিনিয়র সহকারী জজ আদালতে স্বশরীরে বা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৯১-এ (৫) (এ) অনুচ্ছেদের ক্ষমতাবলে আপনাকে (আবদুস সবুর) নির্দেশ প্রদান করেন কুমিল্লা-১ নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান (সিনিয়র সহকারী জজ) মুক্তা রানী।

বার্তাবাজার/এম আই