ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম বিনা রানী চক্রবর্তী (৪০)।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দিবাগত রাত পৌনে ১০টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তার মৃত্যু হয়। বিনার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম। তিনি জানান, বিনার রানীর শরীরের ৮৫ শতাংশ দগ্ধ হয়েছিল।

এর আগে সোমবার (১৮ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে মারা যান বিনা রানীর মা উমা রানী।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের কাউটাইল ঋষিপাড়া এলাকার একটি চারতলা বাড়ির নিচ তলায় গ্যাস সিলিন্ডার থেকে বিস্ফোরণ ঘটে।

দগ্ধ ও আহতরা হলেন, উমা রানী (৬৫), বিনা রানী (৪০), পিনাক চক্রবর্তী (১৪), দেবা চক্রবর্তী (২৬), তারা রানী (২২), তাপশ (৩০), রাখি রানী (২৩), লিপি (২৭), স্বপন রাজ বংশী (৬০) ও ১৮ মাসের শিশু নিঝুম।

এদের মধ্যে স্বপন রাজবংশী পেশায় ঝালমুড়ি বিক্রেতা। থাকেন ওই এলাকাতেই। সকালে ওই বাড়ির পাশের রাস্তা দিয়ে বাজারে যাচ্ছিলেন তিনি। তখন বিস্ফোরণে ইট এবং সাটার ভেঙে এসে তার মাথায় পড়েছে বলে জানান তিনি।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. মো. তরিকুল ইসলাম আরও জানান, দেবা চক্রবর্তীর শরীরের ১৬ শতাংশ, ও পিনাক চক্রবর্তীর ২৪ শতাংশ দগ্ধ হয়েছে। পাশাপাশি তাদের শ্বাসনালী পুড়ে গেছে। সবার অবস্থা আশঙ্কাজনক।

বার্তাবাজার/এম আই