সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা(স্কাস) এর ব্রাক ফুলড ফান্ড এডুকেশন প্রকল্পের কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস) কর্তৃক আয়োজিত গ্লোবাল এফ্যায়ার্স কানাডা (গেক) এবং অস্ট্রেলিয়ান এইড এর আর্থিক সহায়তায়, ব্রাক এর টেকনিক্যাল সহযোগিতায় উখিয়ার ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে কমিউনিটি বেইসড লার্নিং ফ্যাসিলিটিতে, “Support to FDMN in Cox’s Bazar in Education and wash Sector,Phase-4 (Pooled Fund) নামক এডুকেশন প্রকল্পটির শুভ উদ্বোধন ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এডুকেশন সেক্টরের আওতাধীন শিশুদের শিক্ষা ও জ্ঞান আহরণে এবং মানসিক বিকাশের জন্য উক্ত প্রকল্পের কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্যাম্প ইন চার্জ দাউদ হোসাইন চৌধুরী।

উক্ত প্রকল্প উদ্বোধন ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাকের প্রোগ্রাম কো-অর্ডিনেটর শেখ বাবলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন ক্যাম্প-১৫ এর ইডুকেশন সেক্টর ফোকাল কামাল উদ্দিন।

স্কাস ফুলড ফান্ড প্রকল্পের এডমিন এবং ফাইনান্স অফিসার জসিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে প্রকল্পের পরিচালক রাশেদুল ইসলাম প্রকল্প সম্পকর্কে সংক্ষিপ্ত আলোচনা করেন। এডুকেশন সেক্টর ফোকাল ,আমন্ত্রিত ইউএন, আইএনজিও এবং এনজিও এর প্রতিনিধি বিভিন্ন দিক নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন এবং এত সুন্দর প্রোগ্রাম আয়োজনের জন্য স্কাসের অনেক প্রশংসা করেন।

ক্যাম্প ইনচার্জ দাউদ হোসাইন চৌধুরী সভাপতির বক্তব্যে “স্কাস এর এই মহৎ কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে ছোট শিশুদের এই কার্যক্রম যেন সুষ্ঠভাবে পরিচালিত হয় এবং এই প্রকল্পকে সুন্দরভাবে বাস্তবায়ন করার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ পরামর্শ সহ উক্ত প্রকল্পকে আরো প্রসারিত করার জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।”

বার্তা বাজার/জে আই