দিনাজপুরের ঘোড়াঘাটে আগুনে পুড়ে ভূস্মিভূত হয়ে গেছে একটি বাড়ি। পুড়ে গেছে দুটি শোবার ঘর এবং একটি রান্না ঘর। মাথা গোঁজার শেষ ঠাঁইটুকু হারিয়ে নিঃস্ব একটি পরিবার। পরিবারটির দিন কাটছে খোলা আকাশের নিচে।

রবিবার রাত সাড়ে ১০টায় ১নং বুলাকীপুর ইউনিয়নের উত্তর দেবীপুর গ্রামের মনসুর আলীর বাড়িতে এই দুর্ঘটনা ঘটে। বিদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস। ভূক্তভোগী মনসুর আলী ওই গ্রামের আহাদ আলীর ছেলে। টিনে ঘেঁড়া দুটি ঘরে স্ত্রী সন্তান সহ তারা বাবা ছেলে থাকতেন।

ভূক্তভোগী পরিবার এবং ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রাত ১০টার কিছু সময় পরে হঠাৎ একটি শোবার ঘরে আগুন ধরে উঠে। বাড়ির টিউবওয়েল থেকে পানি ছিটানো শুরু করলে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিস সদস্যরা সেখানে গিয়ে আগুন নেভায়। তবে পুড়ে যায় পুরো বাড়ি।

ঘোড়াঘাট ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ নিরঞ্জন সরকার জানান, ‘কাঁচা বাঁশের বেড়া এবং টিনশেডে তৈরি ঘর আগুনে পুড়ে গেছে। ঘরে তেমন কোন আসবাবপত্র ছিল না। আনুমানিক ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।’

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম বলেন, আমি খবর পেয়েছি। ভুক্তভোগী পরিবারের সাথে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে। তাদেরকে আবেদন করতে বলেছি। প্রশাসনের পক্ষ থেকে পরিবারটিকে সর্বোচ্চ সহযোগীতা করা হবে।

বার্তাবাজার/এম আই